bangla news

অপরাধ যত বাড়বে, তত দরকার হবে ডিজিটাল নিরাপত্তা আইনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৮:৫১:২৭ পিএম
কারখানা ঘূরে দেখছেন মন্ত্রী মোস্তাফা জব্বার

কারখানা ঘূরে দেখছেন মন্ত্রী মোস্তাফা জব্বার

গাজীপুর: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল দুনিয়া যত সম্প্রসারিত হবে, অপরাধের মাত্রাও তত বাড়বে। আর ততবেশি প্রয়োজন অনুভব হবে ডিজিটাল নিরাপত্তা আইনের।

শুক্রবার (১২ অক্টোবর) বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের ছয়দানা এলাকায় একটি মোবাইল ফোন কারখানার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ফেসবুকের সঙ্গে আমাদের যে সম্পর্ক আছে, কোন ভুয়া আইডি যদি থাকে, আমরা আইডেন্টিফাই করতে পারি। সেটা যদি রিপোর্ট করা হয় ফেসবুক আমাদেরকে এটা সরিয়ে ফেলতে সহযোগিতা করে। তবে আমরা কেবল ফেসবুকের উপর নির্ভরশীল থাকবো না। আমাদের নিজস্ব সক্ষমতা তৈরি হচ্ছে। আশা করছি নভেম্বরের মাঝামাঝি সময়ে আমাদের সক্ষমতা তৈরি হবে, যাতে আমরা পুরোটা মিটআপ করতে পারি। 

প্রযুক্তিগত যে সক্ষমতা অর্জন করা দরকার, বাংলাদেশ এখন সেই জায়গায় সক্ষম হয়েছে বলেও জানান মন্ত্রী।  

তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, বিদেশি যেসব পণ্য বা ব্র্যান্ড আছে, আমরা তাদের সঙ্গে শুধু প্রতিযোগিতাই নয়, আমাদের দেশীয় ব্র্যান্ড সারা বিশ্বে নেতৃত্ব দেবে। আমরা বাংলাদেশে সেই ধরনের অবকাঠামো তৈরি করেছি। সেজন্য আজ বিদেশিরা আমাদের দেশের প্রতি আকৃষ্ট হচ্ছে। 

মন্ত্রী কারখানার বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহিরুল হক, কমিশনার আমিনুল হাসান, মহাপরিচালক মো. নাসিম পারভেজ, মুক্তিযোদ্ধা মহাজোট কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি মনিরুল হক, ফাইভ স্টার মোবাইল কারখানার চেয়ারম্যান মো. অলিউল্লাহ, হেড অব বিজনেস অপারেশন মো. বশির উদ্দিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
আরএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ডিজিটাল তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-10-12 20:51:27