[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

স্যোশাল মিডিয়ায় গুজব শনাক্তে তথ্য মন্ত্রণালয়ে সেল গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৯ ১:০৮:৩২ পিএম
আন্তঃমন্ত্রণালয় সভায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। ছবি: বাংলানিউজ

আন্তঃমন্ত্রণালয় সভায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। ছবি: বাংলানিউজ

ঢাকা: ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে (স্যোশাল মিডিয়া) গুজব শনাক্ত ও এ বিষয়ে জনগণকে সরকারের পক্ষ থেকে তথ্য দিতে একটি মনিটরিং সেল গঠন করেছে সরকার।

তথ্য অধিদফতরের (পিআইডি) কর্মকর্তাদের নিয়ে গঠিত এই সেল সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব শনাক্ত করে তাৎক্ষণিকভাবে সরকারের বক্তব্য গণমাধ্যমকে জানাবে। 

মঙ্গলবার (০৯ অক্টোবর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম সাংবাদিকদের এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, সোশ্যাল মিডিয়া গুজব ছড়ানোর একটা কারখানা হয়ে যায়। তথ্য সংগ্রহ ও তথ্য যাচাই শেষে তথ্য মন্ত্রণালয় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকে অবহিত করবে।

তথ্য মন্ত্রণালয় কোনো কনটেন্ট ডেভেলপ বা কোনোকিছু প্রচার করবে না। আমাদের কাজ জনগণকে সচেতন করা যে এটা গুজব, গুজবে কান দেবেন না। আমাদের কাজ এখানেই শেষ। 

তারানা হালিম বলেন, আমরা পুলিশিং করছি না। বাক রোধ করছি না, মনিটরিংও করছি না। 

অনলাইন বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজব সম্পর্কে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থা, গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে তথ্য নিয়ে কনটেন্ট ব্লক বা কনটেন্ট ফিল্টার করার জন্য বিটিআরসিকে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa