ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯
bangla news

কেরানীগঞ্জে ‘দুর্যোগ অ্যাপস’ চালু

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৮ ৬:১১:৫৩ পিএম
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বক্তব্য রাখছেন। ছবি-বাংলানিউজ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বক্তব্য রাখছেন। ছবি-বাংলানিউজ

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জে ‘দুর্যোগ অ্যাপস’ নামে দুর্যোগকালীন তথ্য আদান-প্রদানের মোবাইল অ্যাপসের সেবা উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্যোগ তথ্য প্রদান ও উদ্ধার সহায়তা বিষয়ক মতবিনিময় সভা হয়। 

কেরানীগঞ্জ উপজেলা পরিষদ ও গ্রান্ট অ্যাওয়ার্ডস অফ দ্য অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস অ্যালামনাই অ্যাজ চ্যাম্পিয়ন ফর দ্য এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট অ্যাকশন আয়োজিত এ সভায় বক্তব্য রাখেন- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহে এলিদ মাইনুল আমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী শাহজাহান আলী প্রমুখ।

এসময় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘দুর্যোগ অ্যাপস’ নামের এ অ্যাপসের মাধ্যমে দুর্যোগকালীন তথ্য দেওয়া-নেওয়া করা যাবে এবং উদ্ধার সহায়তা চাওয়া যাবে। এ অ্যাপসের মাধ্যমে সাধারণ মানুষ সহজেই দুর্যোগের সময় সহযোগিতা পেতে পারবে। প্রাথমিকভাবে কেরানীগঞ্জে এ সেবাটি চালু করা হলো। পরে পর্যায়ক্রমে সারাদেশে সেবাটি চালু করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db