[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

টেলিনর ইয়ুথ ফোরামের দুই বিজয়ীর নাম ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৬ ৯:৪০:১৫ পিএম
টেলিনর ইয়ুথ ফোরামের গ্র্যান্ড ফিনালে | ছবি: ডি এইচ বাদল

টেলিনর ইয়ুথ ফোরামের গ্র্যান্ড ফিনালে | ছবি: ডি এইচ বাদল

ঢাকা: টেলিনর ইয়ুথ ফোরামের (টিওয়াইএফ) গ্র্যান্ড ফিনালেতে বিজয়ী হয়েছেন সামীন আলম ও সাউনা মেহেদী খান। বিজয়ীরা আগামী ডিসেম্বরে নরওয়ের রাজধানী অসলোতে যাবেন।

রোববার ( ১৬ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা জিপি হাউজে এক অনুষ্ঠানে ৮ ফাইনালিস্টের মধ্যে বিজয়ী দুজনের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারের টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফলি, গ্রামীণ ফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, তরুণদের উদ্ভাবনী শক্তি দেখে আজ আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। আমাদের তরুণরা তথ্য-প্রযুক্তি নিয়ে যে কত চিন্তা করছে, সেটা দেখে আমি অভিভূত হয়েছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলেন। ডিজিটাল বাংলাদেশ ঘোষণার এক বছর পরে যুক্তরাজ্য সরকার ডিজিটাল দেশ গড়ার উদ্যোগ নেয়। আর আমাদের ঘোষণার ৬ বছর পর ভারতের প্রধানমন্ত্রী ডিজিটাল ভারত গড়ার উদ্যোগ নেন। বাংলাদেশ এখন সতিক্যারভাবেই তথ্য-প্রযুক্তিতে এগিয়ে চলেছে। আগামীর বাংলাদেশ হবে তথ্য-প্রযুক্তির বাংলাদেশ।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফলি বলেন,  বাংলাদেশের তরুণদের তথ্য প্রযুক্তি উদ্ভাবনী বিকাশের জন্য টেলিনর ইয়ুথ ফোরামেরে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে দিয়ে তরুণরা নতুন নতুন চিন্তা ও উদ্ভাবনের জন্য আরো উৎসাহিত হবে।

টেলিনরের কার্যক্রম রয়েছে এমন ৮টি দেশের ১৮-২৮ বছর বয়সী তরুণদের সবার সামনে জীবন পরিবর্তনকারী ধারণা উপস্থাপনের সুযোগ দিতে নোবেল পিস সেন্টারের সাথে যৌথভাবে প্রতি বছর ‘টেলিনর ইয়ুথ ফোরাম’ আয়োজন করে টেলিনর গ্রুপ। বাংলাদেশে এবার ষষ্ঠ পর্বের নির্বাচনী আয়োজন করে গ্রামীণফোন। 

১৪শ’ আবেদনের মধ্যে থেকে ৭ জনকে গ্র্যান্ড ফিনালের জন্য নির্বাচন করা হয়। আর নির্বাচিত ফাইনালিস্টের বাইরে ৮ম থেকে ২০তম জনের তালিকা থেকে ওয়াইল্ড এন্ট্রি হিসেবে একজন মনোনীত হন। এই ৮ জনের মধ্যে থেকে চূড়ান্তভাবে দুজনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
টিআর/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db