[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

ডিজিটাল নিরাপত্তা আইনে 'গুপ্তচর বৃত্তি' শব্দ রাখা হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৫ ২:৩৯:০৪ পিএম
বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা জব্বার-ছবি-বাংলানিউজ

বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা জব্বার-ছবি-বাংলানিউজ

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের আলোচিত ৩২ ধারায় 'গুপ্তচর বৃত্তি' শব্দটি রাখা হয়নি বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে শনিবার (১৫ সেপ্টেম্বর) সকালে এফডিসিতে 'আইনি নিয়ন্ত্রণই সামাজিক যোগাযোগমাধ্যমকে দায়িত্বশীল করবে' শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

তিনি বলেন, ৩২ ধারাতে শুধু ওইটুকু করেছি, কেউ অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট অর্থাৎ রাষ্ট্রীয় গোপন তথ্য সংক্রান্ত বিষয় লংঘন করলে শাস্তিযোগ্য অপরাধ হবে। দুর্নীতির জন্য ছবি তুলবেন না, পারলে সমস্ত ডাটা প্রকাশ করেন এই আইন আপনার জন্য কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না।

তিনি বলেন, এই আইন সামাজিক যোগাযোগমাধ্যমকে টার্গেট করে নয়, অপরাধ দমন করার জন্য। 

ডিজিটাল নিরাপত্তা আইন পাস হলে আইসিটি আইনের ৫৭ ধারা বিলুপ্ত হবে। তবে আগের মামলাগুলো আইন পাসের আগ পর্যন্ত ৫৭ ধারায় পরিচালিত হবে।

সরকারি দল হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটি ও বিরোধী দল জগন্নাথ বিশ্ববিদ্যালয় অংশ নেয়। এতে বিজয়ী হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
 
ডিবেট ফর ডেমোক্রেসির সভাপতি হাসান আহমেদ কিরণ বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এমআইএইচ/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa