[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

নিরাপদে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে উদ্যোগ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৭ ৭:৫৩:৪৪ পিএম
‘সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহার’  শীর্ষক  এক কর্মশালা

‘সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহার’  শীর্ষক  এক কর্মশালা

ঢাকা: নিরাপদে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী  মোস্তাফা জব্বার।

তিনি বলেন,  তথ্যপ্রযুক্তির অভাবনীয় অগ্রগতির কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক শক্তিশালী  মিডিয়া হিসেবে জায়গা করে নিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহার নিশ্চিত করতে ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের উদ্যোগসহ সরকার কার্যকর বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে দৈনিক বাংলার অর্জন ও সোশ্যাল নেটওয়ার্কস অ্যাক্টিভিস্ট ফোরাম আয়োজিত ‘সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহার’  শীর্ষক  এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।

মোস্তাফা জব্বার প্রযুক্তির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, প্রযুক্তির অভাবনীয় উৎকর্ষের ফলে আগামী ৫ বছরের ভেতর পৃথিবীতে যা কিছু ঘটবে তা কোনো মিডিয়া আন্দাজ করতে পারে না, আন্দাজ করাও যায় না। জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে রোবটিক সভ্যতার চ্যালেঞ্জ মোকাকিলার জন্য তৈরি থাকতে হবে। দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। পাশাপাশি আমাদেরও তৈরি হতে হবে।
 
মন্ত্রী প্রযুক্তি শিক্ষার প্রযোজনীয়তার কথা তুলে ধরে বলেন, যে মেধা কাজে লাগাতে পারবে না, জ্ঞান কাজে লাগাবে না সে টিকবে না। মেধা কাজে লাগাতে একজন মেধাবীকে অনুসরণ করতে হবে।

অনুষ্ঠানে কল সেন্টার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সেক্রেটারি তৌহিদ হোসেন এবং অনলাইন অ্যাক্টিভিস্ট আবু নাসের  বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৮
এমআইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa