[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বাংলাদেশের চাকরিপ্রার্থীদের জন্য গুগলের নতুন ফিচার   

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৬ ১২:০৮:৫১ পিএম
চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে পাওয়া যাবে গুগল সার্চ অপশনে

চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে পাওয়া যাবে গুগল সার্চ অপশনে

ঢাকা: চাকরিপ্রার্থীদের জন্য নতুন ফিচার আনলো গুগল। খুব সহজেই সার্চ অপশন থেকেই কাঙ্ক্ষিত চাকরির সন্ধান পেতে ফিচারটি নিয়ে এসেছে বিশ্বের বৃহৎ এ সার্চ জায়ান্ট। ফিচারটি উন্মুক্ত করা হয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কায়।

এখন থেকে বিভিন্ন ওয়েবে তালিকাবদ্ধ চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে পাওয়া যাবে গুগল সার্চ অপশনে। হোমপেজেই হাজারও সাইটের চাকরির তথ্য প্রদর্শন করবে গুগল।     

নতুন ফিচারে ‘পার্টটাইম জব’, ‘সফটওয়্যার ডেভেলপার জব’, ‘কনস্ট্রাকশন জবস’ এ ধরনের ক্যাটাগরির চাকরি খোঁজার ক্ষেত্রে অভিনব এক অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন চাকরিপ্রার্থীরা। তালিকাবদ্ধ যেকোনো একটি চাকরির উপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য চলে আসবে। 

জব টাইটেল, লোকেশন, ফুলটাইম/পার্টটাইম ও অন্যান্য আরও তথ্য দেখার পাশাপাশি চাকরি সম্পর্কিত জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থা প্রদর্শন করবে গুগল। এরপর সেখান থেকে চাকরিপ্রার্থীকে নিয়ে যাবে প্রকৃত ওয়েবলিংকে। যেখানে বিস্তারিতভাবে চাকরির তথ্য পাওয়া যাবে, করা যাবে আবেদন।   
  
একেকজনের একক চাহিদা অনুযায়ী অসংখ্য টুল ব্যবহার করেছে গুগল। মোবাইল এবং ডেস্কটপ থেকে উপযুক্ত চাকরি সহজেই খোঁজার কাজটি সম্পন্ন করা যায়। স্মার্ট ফিল্টারে চাকরির ধরন, লোকেশন, নিয়োগের তারিখ, চাকরিদাতা প্রতিষ্ঠানের ধরন উল্লেখ করে নিজের মতো করে সার্চ ফিচারটি সেট করা যাবে। সার্চের ফলাফল থেকে পাওয়া তালিকা অনলাইনে বন্ধু-বান্ধবের সঙ্গে আদান-প্রদানের সুযোগও রাখা হয়েছে। এছাড়া সার্চ ফিচার সেট করলে ব্যবহারকারীকে তার উপযুক্ত চাকরির নোটিফিকেশন অ্যালার্টের মাধ্যমে প্রদান করবে গুগল। 

চাকরিদাতা প্রতিষ্ঠানগুলোকে একটি টেকসই ব্যবস্থার মধ্যে নিয়ে আসতে ‘ওপেন ডকুমেন্টেশন’ উন্মুক্ত করেছে গুগল। যা ছোট-বড় বিভিন্ন প্রতিষ্ঠানের নতুন চাকরির তথ্য প্রদর্শনে আরও সহায়তা করবে।    

নতুন সার্চ ফিচারটি ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে গুগল অ্যাপসহ ডেস্কটপ ও মোবাইলের গুগল সার্চ অপশনে ব্যবহার করা যাবে। 

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa