bangla news

হাইটেক পার্কে বদলে যাবে সিলেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০২ ৫:৪২:৪৬ এএম
সেমিনারে বক্তব্য রাখছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, ছবি: বাংলানিউজ

সেমিনারে বক্তব্য রাখছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, ছবি: বাংলানিউজ

সিলেট: হাইটেক পার্কে (ইলেকট্রনিক সিটি) সিলেটের চিত্র বদলে যাবে বলে আশা করছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছেন, হাইটেক পার্কের ছোঁয়ায় সিলেট নগরীও আলোকিত হবে। কর্মসংস্থান হবে হাজার হাজার মানুষের।

রোববার (০২ সেপ্টেম্বর) দুপুরে সিলেট চেম্বার অব কমার্স কনফারেন্স হলে বাংলাদেশ হাইটেক পার্ক ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, হাইটেক পার্কের জন্য যা যা প্রয়োজন সব করে দিয়েছেন অর্থমন্ত্রী। এছাড়া প্রকল্পের সঙ্গে জড়িত কর্মকর্তা ও কর্মচারীরা যেভাবে নিরলস কাজ করে যাচ্ছেন, তার সুফল অচিরেই পাওয়া যাবে।

তিনি বলেন, সিলেট হাইটেক পার্ক দেশের অন্যতম সেরা পার্ক হবে। আর বাংলাদেশ সত্যিকারের ডিজিটাল হতে এখন সময়ের ব্যাপার মাত্র।

মোস্তাফা জব্বার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশের প্রযুক্তি খাত দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আর এ কারণেই বর্তমান সরকারকে আরও একবার ক্ষমতায় আসার সুযোগ দেওয়া প্রয়োজন।

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব), এনডিসি হোসনে আরা বেগম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক সালেহ উদ্দিন আহমদ, সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজি কামরুল আহসান, সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ।

এসময় সিলেটের আইটি প্রতিষ্ঠানের শতাধিক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-09-02 05:42:46