[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

আইফোনের নতুন ৩ মডেল আসছে ১২ সেপ্টেম্বর!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-৩১ ৫:১৭:২৪ এএম
উন্মোচন অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

উন্মোচন অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

ঢাকা: প্রত্যেক বছরের সেপ্টেম্বরে আইফোনের নতুন মডেল উন্মোচন অনুষ্ঠান করে থাকে অ্যাপল। এবারও তার ব্যতিক্রম নয়। আসছে ১২ সেপ্টেম্বর বিশ্বের শীর্ষস্থানীয় এ প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের সেই বহুল প্রত্যাশিত অনুষ্ঠানটি করতে যাচ্ছে। যাতে এবার উন্মোচিত হতে পারে আইফোনের তিনটি মডেল।

সে হিসেবে প্রযুক্তিপ্রেমীদেরও তুমুল মনযোগ থাকে সেপ্টেম্বরের দিকে। কেননা ‘এবার বাজারে কি কি ছাড়ছে অ্যাপল?, আইফোনের নতুন মডেলগুলোতে কেমন সুবিধা থাকছে? এবং কতো হলে কেনা যাবে? এমন নানা প্রশ্নের উত্তরের অপেক্ষা করেন তারা।

যার সঠিক উত্তর যদিও এবার ‘১২ সেপ্টেম্বরের আগে’ জানা যাবে না। তারপরও বিশেষজ্ঞরা বলছেন, এই অনুষ্ঠানে নতুন ও আধুনিক মডেলের তিনটি আইফোন উন্মোচন করা হবে। পাশাপাশি নতুন আইপ্যাড এবং অ্যাপল ওয়াচও পরিচয় করিয়ে দেওয়া হবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেট বলছে, নতুন মডেলের তিনটি আইফোন হতে পারে আইফোন-৯, আইফোন-১১ ও আইফোন-১১ প্লাস। এর মধ্যে একটি হবে বড় ডিসপ্লের, একটি হবে প্রান্ত থেকে প্রান্ত স্ক্রিনের এবং আরেকটি আইফোন-১০ এর মতো সোনালি রঙের।

এছাড়া ধারণা করা হচ্ছে, নতুন আইপ্যাডের ডিসপ্লে আগের চেয়ে বড় হবে। সেইসঙ্গে ওয়াচেও থাকবে অনেক নতুনত্ব।

এদিকে, আইফোন-৯ ভাইরাসের কবলে পড়েছিল বলে এ বছর অ্যাপলের লঞ্চ অনুষ্ঠানটি বিলম্বে হতে পারে ইঙ্গিত দিয়েছিলেন প্রযুক্তিবিদরা। সেজন্যই হয়তো এবার আগস্টের শেষ সপ্তাহেও জানা যাচ্ছিলো না প্রত্যাশিত সে তারিখটি। কেননা অন্যান্য বছরে অনেক আগে থেকেই জানা গিয়েছিল অ্যাপলের অনুষ্ঠানটি কবে হতে যাচ্ছে।

অবশেষে বৃহস্পতিবার (৩০ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে অ্যাপল থেকে আমন্ত্রণ পাঠানোয় জানা গেলো, ১২ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় এ অনুষ্ঠানটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৫০৮ আগস্ট ৩১, ২০১৮
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache