ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৫ মিনিট চার্জে ২ ঘণ্টা টকটাইম নিয়ে বাজারে অপো এফ-৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
৫ মিনিট চার্জে ২ ঘণ্টা টকটাইম নিয়ে বাজারে অপো এফ-৯ অপো এফ-৯ উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: শাকিল আহেমেদ

ঢাকা: উন্নত প্রযুক্তি আর আকর্ষণীয় ডিজাইনের এফ সিরিজের ফ্ল্যাশ চার্জিং ও গ্র্যাডিয়েন্ট কালার ডিজাইনের এফ-৯  বাজারে ছাড়লো অপো। অন্য যে কোনো মোবাইলে ফোনের চেয়ে অপো এফ-৯ একটু আলাদাই।

সেলফি এক্সপার্টের পর বাংলাদেশের বাজারে জনপ্রিয় এফ সিরিজের সবশেষ আকর্ষণ ভিওওসি ফ্ল্যাশ চার্জিং সুবিধার এ ফোন বাজারে আনলো কোম্পানিটি। এর বিশেষত্ব ভিওওসি ফ্ল্যাশ চার্জিংয়ে মাত্র ৫ মিনিটের চার্জে ২ ঘণ্টা পর্যন্ত কথা বলা যাবে।


 
বৃহস্পতিবার (৩০ আগস্ট) হোটেল র‌্যাডিসন ব্লুতে অপো এফ-৯ এর নতুন এ ফোনটির উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদ।
 
আর গ্র্যাডিয়েন্ট কালার ডিজাইন ইন্ডাস্ট্রিতে একেবারে নতুন এ ফোনটি। গ্রাহকদের একটি অনন্য অভিজ্ঞতা দিতে অপো’র উন্নত প্রযুক্তি ও উদ্ভাবনী দক্ষতা কাজে লাগিয়ে এফ-৯ হ্যান্ডসেটটি সাজানো হয়েছে। গ্র্যাডিয়েন্ট কালার সম্ভার- সানরাইজ রেড, টুয়ালাইট ব্লু ও স্ট্যারি পার্পল রঙে আগামী ৩১ অগাস্ট থেকে ৪ জিবি ভার্সন ২৮ হাজার ৯৯০ টাকায় এবং ৬ জিবি ভার্সন ৩১ হাজার ৯৯০ টাকা মূল্যে দেশব্যাপী অপো’র অফলাইন স্টোরগুলোতে পাওয়া যাবে।
অপো এফ-৯ উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: শাকিল আহেমেদ 
এছাড়াও অপো এফ-৯ কিনলেই গ্রামীণফোনের গ্রাহকরা পাবেন ৫ জিবি মোবাইল ডাটা ফ্রি। অপো ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো ৬ দশমিক ৩ ইঞ্চি ‘ওয়াটারড্রপ স্ক্রিন’ ডিজাইন, ৯০ দশমিক ৮ শতাংশ উচ্চ অনুপাতের স্ক্রিন, ৩৫০০ এমএইচ ব্যাটারির মতো অনন্য সব ফিচারসহ অপো এফ-৯ এ থাকছে অসাধারণ সব সেলফি ফাংশন।
 
বাংলাদেশের বাজারে এফ-৯ এর যাত্রা প্রসঙ্গে প্রতিষ্ঠানটির বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, অপো এফ-৯ এখন বাংলাদেশে। বাংলাদেশের বাজারে এফ-৯, অপো পরিবারের সেরা স্মার্টফোন সংস্করণ হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস এবং আশা করছি, আমাদের সম্মানিত গ্রাহকরা স্মার্টফোন ব্যবহারের সেরা অভিজ্ঞতা অর্জন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অপো’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর দীপিকা পাডুকোন এবং সিদ্ধার্থ মালহোত্রা’র ‘ফাইভ মিনিট চার্জ, টু আওয়ার টক’ শীর্ষক একটি সম্পূর্ণ নতুন টিভিসি দেখানো হয়। টিভিসিতে দু’জন মানুষের সারাদিনের কাজের ব্যস্ততার মাঝেও, এমনকি চার্জশূন্য ব্যাটারিতে মাত্র পাঁচ মিনিটের মধ্যে চার্জ নিয়ে কীভাবে কাছের মানুষের সঙ্গে কানেক্টেড থাকা যায় তা দেখানো হয়েছে।
 
অপো এফ-৯ এর ওজন মাত্র ১৬৯ গ্রাম। আর ফ্রন্ট ক্যামেরা ২৫ মেগাপিক্সেল, এফ/২ এবং রেয়ার ডুয়েল ক্যামেরা ১৬ মেগাপিক্সেল+২ মেগাপিক্সেল, ৬৪ জিবি ডাটাবেজ ধারণ ক্ষমতার এই ফোনের সিপিইউ অক্টা কোর।

দ্রুত চার্জিং সুবিধার এফ৯ প্রো ও এফ৯ ছাড়লো অপো 
বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।