bangla news

প্রধানমন্ত্রী-রেহানা-পুতুলের কোনো ফেসবুক আইডি নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৮ ৪:৩৪:২০ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা হোসেন ওয়াজেদ (ফাইল ফটো)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা হোসেন ওয়াজেদ (ফাইল ফটো)।

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুক এবং টুইটারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা হোসেন ওয়াজেদ-এর কোনো অফিসিয়াল বা ব্যাক্তিগত আইডি নেই।

বিভিন্ন সময় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নামে ফেইক আইডি খুলে গুজব ছড়ানোর প্রেক্ষিতে শনিবার (১৮ আগস্ট) আওয়ামী লীগ থেকে এ তথ্য জানানো হয়।

ফেইক আইডির বিষয়ে সবাইকে সর্তক থাকার আহ্বানও জানানো হয় আওয়ামী লীগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের মধ্যে বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ-এর একটি ভেরিফাইড ফেসবুক পেইজ, (www.facebook .com/sajeeb.a.wazed) ও একটি ভেরিফাইড টুইটার আইডি (www.twitter.com/sajeebwazed) এবং বঙ্গবন্ধুর আরেক দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক-এর একটি ফেসবুক আইডি (www.facebook.com/radwan.siddiq) চালু আছে, যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন।

এছাড়া বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা এবং প্রধানমন্ত্রী কন্যা সায়মা হোসেন ওয়াজেদ নামে যেসব আইডি বা পেইজ আছে সেগুলোর কোনো অনুমোদন নেই।

ফেসবুকের কাছে মিথ্যা তথ্য দিয়ে ইতোমধ্যেই সায়মা হোসেন ওয়াজেদের নামে একটি আইডি ভেরিফাই করার চেষ্টা করা হয়, যা এখন ব্লক করে রেখেছে ফেসবুক কর্তৃপক্ষ।

এই ধরনের অননুমোদিত আইডি বা পেইজ থেকে সতর্ক থাকার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে দলের পক্ষ থেকে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভবিষ্যতে বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য যদি সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো আইডি বা পেইজ খোলেন তাহলে তা গণমাধ্যমে জানানো হবে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এমইউএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-08-18 16:34:20