ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইনস্টাগ্রামেও দেখা যাবে বন্ধু অনলাইনে আছে কি-না

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
ইনস্টাগ্রামেও দেখা যাবে বন্ধু অনলাইনে আছে কি-না ইনস্টাগ্রাম গ্রহক। ছবি: সংগৃহীত

ঢাকা: জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম তার গ্রহকদের জন্য এবার যোগ করেছে আকর্ষণীয় নতুন ফিচার। ফেসবুক-মেসেঞ্জারের মতো এখন থেকে ইনস্টাগ্রামেও দেখা যাবে কোন বন্ধু অনলাইনে আছে আর কে নেই।

ফটো এবং ভিডিও শেয়ারিংয়ের এ মাধ্যমটি অপেন করলেই সবুজ ডট প্রদর্শন করে জানান দেবে আপনার বন্ধু তালিকার কে কে অনলাইনে আছে। তাতে করে যাকে আপনি বার্তা দেবেন সে অনলাইনে আছে কি-না জেনে-বুঝেই পাঠাতে পারবেন।

এছাড়াও যে বন্ধু অফলাইনে আছে সে কতক্ষণ আগে অনলাইনে ছিল তাও প্রদর্শন করবে ‘ফেসবুক’ মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি।

ইনস্টাগ্রামের এক মুখপাত্র আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আপনার বন্ধুরা যখন ইনস্টাগ্রামে সক্রিয় বা অনলাইনে থাকবেন তখন ওই বন্ধুদের প্রোফাইল ছবির পাশে একটি সবুজ ডট দেখতে পাবেন। তবে কাজ বুঝে সেটা বিভিন্ন জায়গায় দেখতে পাবেন। যেমন পোস্ট ডাইরেক্ট ইনবক্সের ক্ষেত্রে এক জায়গায় আবার সরাসরি বার্তা পাঠানোর ক্ষেত্রে আরেক জায়গায়। এভাবেই দেখা যাবে অনলাইনে আছে কি-না এই মুখপাত্র আরও বলেন, আপনার বন্ধু এবং অনুসরণকারীদেরই শুধু দেখতে পারবেন অনলাইনে আছে কি-না। এছাড়া আর কারও জন্য এ ফিচার কার্যকর নয়।

তিনি এও বলেন, ইচ্ছে করলে খুব সহজেই আপনি যে অনলাইনে আছেন তা টার্ন অফ করে লুকিয়ে রাখতে পারবেন। আবার যখন দরকার পড়বে সেটিংসের মাধ্যমে তা দ্রুতই ঠিক করে দিতে পারবেন।

প্রতিষ্ঠানটির সর্বশেষ এ ফিচারটি গ্রাহকদের খুব কাজে দেবে বলে আশাবাদী এ মুখপাত্র।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।