[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘ফেনিক্স’ অ্যান্ড্রয়েড ব্রাউজার আনছে ফায়ারফক্স

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৯ ১২:০০:০৪ পিএম
মজিলা ফায়ারফক্স

মজিলা ফায়ারফক্স

ঢাকা: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের (ওএস) গ্রাহকদের জন্য নতুন ব্রাউজার আনছে ওপেন সোর্স ব্রাউজারের নির্মাতা জনপ্রিয় ওয়েব ব্রাউজার মজিলা ফায়ারফক্স। অ্যান্ড্রয়েড ফোনের ইন্টারনেট ব্রাউজিংয়ে ‘ফেনিক্স’ নামে ওই অ্যাপটি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে কাজ করছে লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান মজিলা ফাউন্ডেশন।

নতুন ওই অ্যাপটি তরুণ ও তথ্যপ্রযুক্তি বিষয়ে দক্ষদের নজর কাড়বে বলে রোববার (০৮ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে ডেস্কটপ ওয়েব ব্রাউজারের এ প্রতিষ্ঠানটি।

নতুন ওই অ্যাপটি সাজানো হচ্ছে ভিন্নভাবে। রাখা হচ্ছে নতুন নতুন ফিচার। সঙ্গে আকর্ষণীয় থিমও থাকছে। যা অন্যান্য অ্যান্ড্রয়েড ব্রাউজারকে ছাড়িয়ে যাবে বলে মজিলার প্রত্যাশা।

গত জুন থেকে ‘ফেনিক্স’ অ্যাপটি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সক্রিয়ভাবে কাজ করছেন মজিলার কর্মকর্তারা। জনপ্রিয় ভার্সন ‘গিটহাবে’ সাজানো হচ্ছে এ অ্যাপটি।

ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ ওয়েবসাইট ব্রাউজ করতে নতুন এ অ্যাপটিতে তুলনামূলকভাবে বেশি সুযোগ-সুবিধা থাকবে বলে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত একটি প্রতিবেদন থেকে জানা গেছে।

বাংলাদেম সময়: ২১৫৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa