ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোনে ৯ ক্যামেরা, মিলবে বছর শেষে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
স্মার্টফোনে ৯ ক্যামেরা, মিলবে বছর শেষে লাইট ব্র্যান্ডের স্মার্টফোন/সংগৃহীত

স্মার্টফোনে ডুয়াল ক্যামেরা এখন আর চমকপ্রদ কিছু নয়। তবে মোবাইলের এই ক্যামেরাই যে চমকে দিতে পারে তার নজির স্থাপন করতে যাচ্ছে ‘লাইট’ নামে একটি কোম্পানি। কারণ ৯ ক্যামেরায় স্মার্টফোন শিগগিরই বাজারে ছাড়তে যাচ্ছে তারা।

কর্তৃপক্ষ আশা করছে, স্মার্টফোনটি চলতি বছরের শেষ নাগাদ বাজারে আসবে। মূলত বাজারে ‘শোর’ তুলতে এটিই সহজ উপায় মনে করছে তারা।

ওয়াশিংটন পোস্ট’র এক রিপোর্টে বলা হয়েছে, ৯ ক্যামেরার স্মার্টফোন নিয়ে কাজ করছে ‘লাইট’। যা বছরের শেষ নাগাদ ক্রেতাদের হাতে পৌঁছানো সম্ভব হবে। এরইমধ্যে এর প্রোটোটাইপ তৈরি করা হয়েছে।

মোবাইল ব্র্যান্ড ‘লাইট’ বলছে, স্মার্টফোনটির ছবি হবে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে ধারণ করা ছবির মতো। এমনকি কম আলোতেও এর ক্যামেরা উন্নতমানের ছবি ধারণ করতে সক্ষম হবে।

এর আগে গত মাসে ‘লাইট’ ব্র্যান্ড এল১৬ নামে একটি স্মার্টফোন বাজারে ছাড়ে।  যাতে সংযোজন করা হয় ১৬টি লেন্স।  

লাইটের নতুন ৯ ক্যামেরার ফোনটি কমপক্ষে ১০টি লেন্সের সাহায্যে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে একই দৃশ্য ধারণ করতে পারবে। ‍এছাড়াও ফোনটির ছবির রেজ্যুলেশনও হবে দারুণ।  

তবে দামের দিক দিয়ে লাইট ব্র্যান্ডের ফোনগুলোর দাম অনেকটা চড়া। সম্প্রতি বাজারে আসা এল১৬ এর বাজার মূল্য এক হাজার ৮৫০ পাউন্ড, যা বাংলাদেশি টাকায় ২ লাখের কিছু বেশি (১ পাউন্ড সমান ১১১ টাকা)।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।