[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

‘লাখ টাকা ঘুষ দেবে কিন্তু ল্যাপটপ কিনে দেবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২৪ ৮:৩৫:৩৫ এএম
শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠান

শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠান

কক্সবাজার: ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন,  আমাদের দেশের অভিভাবকরা স্বাচ্ছন্দ্যে লাখ টাকা ঘুষ দেয় কিন্তু ২০ হাজার টাকায় সন্তানকে ল্যাপটপ কিনে দেয় না।

বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে কক্সবাজারের মহেশখালী উপজেলা সম্মেলন কক্ষে ডিজিটাল কনটেন্টের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তথ্য-প্রযুক্তির এই দিনে বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির দেশ থাকবে না উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, মহেশখালীর শিশুদের আইসিটি ক্ষেত্রে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা হবে। 

মোস্তাফা জব্বার বলেন, দক্ষ জনশক্তি ও টেকসই উন্নয়নের জন্য বর্তমানে শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই। তাই পর্যায়ক্রমে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাস রুমের ব্যবস্থা করা হবে।

এদিন মহেশখালী নবনিমির্ত ডিজিটাল আইল্যান্ড ভবন পরিদর্শন করেন মোস্তাফা জব্বার।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. আশরাফ হোসেন।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিজিটাল কনন্টেট বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মারুফ, সহকারী পুলিশ সুপার (সার্কেল) রতন দাশ গুপ্ত, মহেশখালী থানা ওসি প্রদীপ কুমার দাশ, আইসিটি বিশেষজ্ঞ জিয়াসমিন আক্তার জুঁই, কক্সবাজার আনন্দ মাল্টিমিডিয়া স্কুলের পরিচালক রিয়াজুল হকসহ মহেশখালী উপজেলার বিভিন্ন রাজনৈতিক নেতারা, সরকারি দপ্তরের কর্মকর্তা, ডিজিটাল স্কুলের শিক্ষক-শিক্ষিকারা।

বৃহস্পতিবার সকাল ১১টায় আইসিটি মন্ত্রী মহেশখালীর আদিনাথ মন্দির ও রাখাইনদের মন্দির পরির্দশন করেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মে ২৪, ২০১৮
টিটি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db