[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

প্রাথ‌মিকস্তরেই প্রোগ্রা‌মিং শেখা‌নো হ‌বে শিশু‌দের

সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০৫ ২:২৪:৩৭ এএম
ম‌তি‌ঝি‌লের চেম্বার ভব‌নে অনুষ্ঠিত ‘প্রযু‌ক্তি, উদ্ভাবন ও তার প্র‌য়োগ’ বিষয়ক সে‌মিনা‌র। ছবি: শাকিল

ম‌তি‌ঝি‌লের চেম্বার ভব‌নে অনুষ্ঠিত ‘প্রযু‌ক্তি, উদ্ভাবন ও তার প্র‌য়োগ’ বিষয়ক সে‌মিনা‌র। ছবি: শাকিল

ঢাকা: শিশু‌দের প্রাথ‌মিকস্তর থে‌কেই প্রোগ্রা‌মিং শেখা‌নোর উ‌দ্যোগ নেওয়া হ‌চ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। 

বৃহস্প‌তিবার (৫ এ‌প্রিল) ম‌তি‌ঝি‌লের চেম্বার ভব‌নে ‘প্রযু‌ক্তি, উদ্ভাবন ও তার প্র‌য়োগ’ বিষয়ক এক সে‌মিনা‌রে তি‌নি এ পরিকল্পনার কথা জানান। সে‌মিনা‌রটির আ‌য়োজক মে‌ট্রোপ‌লটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রা‌স্টি (এম‌সি‌সিআই)। 

‌বক্ত‌ব্যে মোস্তফা জব্বার ব‌লেন, উদ্ভাবনী কা‌জের পেছনে সরকা‌রের ব্যয় অ‌নেক কম। এ কা‌জে নতুন প্রজন্ম‌কে সহযোগিতা দেওয়ার জন্য এম‌সি‌সিআই যে দাবি জানিয়েছে, তা সরকা‌রের উচ্চমহ‌লে পৌঁছা‌নোর জন্য দায়িত্ব নি‌চ্ছি।

‌সে‌মিনা‌রে এম‌সি‌সিআই সভাপ‌তি নিহাদ ক‌বির ব‌লেন, তথ্যপ্রযুক্তি খা‌তে উ‌দ্যো‌গ গ্রহণের ক্ষে‌ত্রে এখনও ট্যাক্স সংক্রান্ত ঝামেলা র‌য়ে‌ছে। এ বিষ‌য়টিও সমাধা‌ন প্রয়োজন। 

‌সে‌মিনা‌রে কি-নোট উপস্থাপন ক‌রেন নর্থ সাউথ বিশ্ব‌বিদ্যালয়ের অধ্যাপক ড. মো. রুজনুজ্জামান। 

সেমিনারে আরও বক্তব্য রাখেন প্রযু‌ক্তি‌বিদ ও প্র‌কৌশলী ড. জা‌মিলুর রেজা চৌধুরী, ড. আ‌রিফ দৌলা, হা‌বিবুল্লাহ এন ক‌রিম, মাই‌ক্রোসফট বাংলা‌দে‌শের কা‌ন্ট্রি ডি‌রেক্টর সো‌নিয়া ব‌শির প্রমুখ। 

বাংলা‌দেশ সময়: ১২১৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এসএ/এনএইচটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa