ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফুল ডিসপ্লে-সেলফিতে ২৪ মেগাপিক্সেল ক্যামেরায় ‘ভিভো ভি৯’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
ফুল ডিসপ্লে-সেলফিতে ২৪ মেগাপিক্সেল ক্যামেরায় ‘ভিভো ভি৯’ বাংলাদেশের বাজারে উন্মুক্ত হলো ভিভো ভি৯/ ছবি-জি এম মুজিবুর

ঢাকা: সেলফিতে ২৪ মেগাপিক্সেল ক্যামেরায় আরেকটি স্মার্টফোন বাজারে আনলো মোবাইল ফোন প্রস্তুতকারী চীনা প্রতিষ্ঠান ভিভো। ফুল ডিসপ্লের ‘ভিভো ভি৯’-কে বলা হচ্ছে ‘পারফেক্ট শট পারফেক্ট ভিউ’। পাশাপাশি হ্যান্ডসেটটিতে রয়েছে আরো বেশ কিছু নতুনত্ব।

সোমবার (০২ এপ্রিল) বাংলাদেশের বাজারে ব্যবহারকারীদের জন্য হ্যান্ডসেটটি উন্মুক্ত করা হয়।

ফুল ডিসপ্লে ও ফুল এইচডি হ্যান্ডসেটটির পর্দা ৬.৩ ইঞ্চি।

ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। ৪জি ও ৫জি প্রযুক্তি ব্যবহার উপযোগী ‘ভিভো ভি৯’-এ থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া রয়েছে ফেস লকিং সুবিধা।

রিয়ার ক্যামেরায় ১৬ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে আরো ৫ মেগাপিক্সেল ক্যামেরা, যা ছবিকে করবে আরো প্রাণবন্ত।

স্ন্যাপড্রাগন ৬২৬ অক্টাকোর প্রসেসরের সঙ্গে এতে ব্যবহার করা হয়েছে ৬৪ গিগাবাইট রম। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ২৫৬ গিগাবাইট পর্যন্ত।  

হ্যান্ডসেটটির অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড অরিও ৮.১। আর ব্যাটারির ধারণক্ষমতা ৩ হাজার ২৬০ মিলিঅ্যাম্পিয়ার। ওজন মাত্র ১৫০ গ্রাম।

পার্ল ব্লাক এবং শ্যাম্পেইন গোল্ড এই দুই রংয়ে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ‘ভিভো ভি৯’। যার মূল্য ধরা হয়েছে ২৯ হাজার ৯৯০ টাকা।

ভিভোর অন্য সব ফোনের চেয়ে এ হ্যান্ডসেটটি ব্যতিক্রম ও আরও বেশি সুবিধাযুক্ত বলে দাবি করেছে কর্তৃপক্ষ। বিশেষ করে ফুল ডিসপ্লে সুবিধা আর ক্যামেরায় নতুনত্ব এ ফোনের অন্যতম আকর্ষণ।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
এসএ/জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।