[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বঙ্গবন্ধু হাইটেক পার্কে হচ্ছে সিম্ফনি মোবাইল কারখানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ৪:৪৫:১২ এএম
চুক্তি স্বাক্ষর

চুক্তি স্বাক্ষর

ঢাকা: সম্প্রতি এডিসন গ্রুপের প্রধান কার্যালয়ে সিম্ফনি মোবাইল এবং সামিট টেকনোপলিশ লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির আওতায় গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে সিম্ফনি মোবাইলের অত্যাধুনিক কারখানার জন্য সব ধরনের অবকাঠামোগত সহায়তা দিবে সামিট গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সামিট টেকনোপলিশ।

এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) জাকারিয়া শাহীদ এবং সামিট টেকনোপলিশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আবু রেজা খান স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি স্বাক্ষর করেন।

এসময় উপস্থিত ছিলেন- সিম্ফনি মোবাইলের চেয়ারম্যান আমিনুর রশীদ এবং সামিট টেকনোপলিশের মানবসম্পদ বিভাগের প্রধান কর্নেল (অব.) জাওয়াদুল ইসলামসহ দুই গ্রুপের অন্যান্য কর্মকর্তারা।

জাকারিয়া শাহীদ বলেন, ‘মোবাইল ফোন কারখানা গড়ার অনুমতি দিয়ে সরকার দেশের মানুষের কাছে নতুন একটি মাইলফলক উন্মোচন করেছে। এজন্য সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ 

সামিট টেকনোপলিশ সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে দেশের মানুষের কাছে আরও স্বল্পমূল্যে সিম্ফনির স্মার্টফোন তুলে দেওয়ার আশাবাদ ব্যক্ত করে তিনি জানান, এ কারখানায় প্রতিবছর প্রায় এক কোটি হ্যান্ডসেট উৎপাদন করা সম্ভব হবে। 

আবু রেজা খান বলেন, ‘সিম্ফনি বাংলাদেশের নাম্বার ওয়ান হ্যান্ডসেট ব্র্যান্ড। এ ব্র্যান্ডের সঙ্গে কাজ করতে পেরে আমরা খুবই আনন্দিত।’

শুধুমাত্র মোবাইল ফোন কারখানাই নয় অন্যান্য যেকোন কারখানা গড়ার জন্যও এডিসন গ্রুপকে সহায়তা দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্রায় দুই একর জমির ওপর নির্মিত হবে এই কারখানা। এতে প্রায় দুই হাজার মানুষের কর্মসংস্থান হবে। কারখানাটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১০০ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa