ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ উদ্বোধন করা হয়েছে।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সোমবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে সার্কিট হাউজ মাঠে এ মেলার উদ্বোধন করা হয়। প্রধান অতিথি থেকে এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

প্রধান অতিথির বক্তব্যে কবির বিন আনোয়ার বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এদেশের মানুষকে দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে এবং এদেশের মানুষ তার সুফল ভোগ করছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সব সেক্টরে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গ্রামের তৃণমূল মানুষ আজ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৩০ প্রকারের সেবা পাচ্ছে।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার আবু হেনা খন্দকার ওহিদুল ও পুলিশ সুপার নিজামুল হক মোল্ল্যা। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নূর-ই-আলম।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল ঘুরে দেখেন। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় মোট ৭৫টি স্টল অংশ নেয়। প্যাভিলিয়ন-১ এর আওতায় রয়েছে- ই-সেবাসমূহ; প্যাভিলিয়ন ২ এ রয়েছে ডিজিটাল সেন্টার, ব্যাংক, ফিনান্সিয়াল; প্যাভিলিয়ন-৩ এ অর্থনৈতিক প্রবৃদ্ধি ও জেলা ব্রান্ডিং; প্যাভিলিয়ন ৪ এ শিক্ষা এবং প্যাভিলিয়ন-৫ এ রয়েছে তরুণ উদ্ভাবকদের স্টলসমূহ। মেলায় রচনা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে এবং প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।