[x]
[x]
ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
bangla news

বুধবার শুরু ডিজিটাল আইসিটি মেলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৫ ২:১৩:৫১ এএম
কম্পিউটার সিটি সেন্টারের সংবাদ সম্মেলন

কম্পিউটার সিটি সেন্টারের সংবাদ সম্মেলন

ঢাকা: ‘ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান’ স্লোগান সামনে রেখে আয়োজিত হচ্ছে ডিজিটাল আইসিটি মেলা-২০১৮। রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটিতে ৭ ফেব্রুয়ারি থেকে ১১ ফ্রেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী মেলার উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহেসান।

তিনি বলেন, আমরা এখন ডিজিটাল বাংলাদেশের মানুষ। ডিজিটাল যন্ত্র এখন আমাদের হাতের নাগালেই। প্রতিবারের মতো এবারের মেলাতেও থাকছে নতুন নতুন প্রযুক্তিপণ্যের সমাহার। মানুষের কাছে সহজে ডিভাইস তুলে দেয়ার পাশাপাশি নানা ছাড় ও উপহার রাখা হবে মেলাতে।

এহেসান বলেন, নবম বারের মতো হতে যাওয়া এ মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীদের বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের লেটেস্ট প্রযুক্তি প্রদর্শন করা হবে। পাঁচ দিনব্যাপী এ মেলায় অংশগ্রহণ করবে দেশের আইসিটি মার্কেটের ৬৫০টি আইটি প্রতিষ্ঠান। মেলার বিশেষ আকর্ষণ থাকবে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সেলিব্রেটিদের মেলা পরিদর্শন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিনামূল্যে মেলায় প্রবেশ ও মেলা পরিদর্শনের ব্যবস্থাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া মেলা চলাকালে প্রবেশ টিকিটের উপর র‌্যাফেল ড্র হবে।

তিনি আরো বলেন, উদ্বোধনের দিন সিটি সেন্টারের লেভেল-১ এ আগত অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর লেভেল-৯ এ জাতীয় সংগীতের মাধ্যমে ফিতা কেটে মেলার উদ্বোধন হবে। লেভেল-৭ এ মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন শেষে মেলা পরিদর্শন শুরু। ১০ ফেব্রুয়ারি সকাল দশটায় তিন বছর থেকে ১২ বছর বয়সীদের তিনটি গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলা এ মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ১০ টাকা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আশিক, হাসান রিয়াজ, রফিকুল ইসলাম বিল্লু, রাশিদুল ভূঁইয়া, মোস্তাফিজুর রহমান তুহিন, ওয়াহিদুজ্জামান, নজরুল ইসলাম হাজারী, নিয়ামত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এমএইচ/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db