[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

হাইটেক পার্কে হবে ৫০ হাজার লোকের কর্মসংস্থান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৪ ৬:২৫:২৯ এএম
ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ ছবি: বাংলানিউজ

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে হাইটেক পার্কে (সিলেট ইলেকট্রনিক্স সিটি) অন্তত ৫০ হাজার লোকের কর্মংসস্থান হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

রোববার (৪ ফেব্রুয়ারি) সিলেটের কোম্পানীগঞ্জ প্রধান সড়কের প্রকল্পের প্রবেশের বিদ্যমান খালের উপর একটি ক্যাবল ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি। 

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তির বিস্তারসহ আর্থ-সামাজিক উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে হাইটেক পার্ক। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৯ সালে বিনিয়োগ বোর্ডের ১২ তম সভায় এই অঞ্চলের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের লক্ষাধিক শিক্ষার্থীর কথা বিবেচনা করে সিলেটে হাইটেক পার্ক প্রতিষ্ঠার কথা বলেছিলেন। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেটে হাই-টেক পার্ক স্থাপন করে সিলেটবাসীর স্বপ্ন পূরণ করতে সিলেটকে একটি প্রযুক্তির নগরী হিসেবে গড়ে তোলার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। 

এ সময় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট ৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, প্রকল্পের পরিচালক ব্যারিস্টার মো. গোলাম সরওয়ার ভূঁইয়া প্রমুখ।

সিলেটের কোম্পানিগঞ্জে ১৬২ দশমিক ৮৩ একর জমির উপর সিলেট হাইটেক পার্কের (সিলেট ইলেকট্রনিকসিটি) নির্মাণ কাজ এগিয়ে চলছে।
 
ইতোমধ্যে প্রকল্পের ভূমি উন্নয়ন, দৃষ্টিনন্দন ডিজাইনের প্রায় ৩১ হাজার বর্গফুট বিশিষ্ট আইটি বিজনেস সেন্টারের কোম্পানীগঞ্জ প্রধান সড়ক হতে প্রকল্পের প্রবেশের বিদ্যমান খালের উপর একটি ক্যাবল ব্রিজ, অভ্যন্তরীণ রাস্তা, গ্যাস লাইন স্থাপন এবং সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এনইউ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache