ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

২০১৮ সরকারের শেষ বছর মনে করেন না মোস্তাফা জব্বার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
২০১৮ সরকারের শেষ বছর মনে করেন না মোস্তাফা জব্বার বক্তব্য রাখছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: চলতি ২০১৮ সালই বর্তমান আওয়ামী লীগ সরকারের শেষ বছর বলে মনে করেন না ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও পাঁচ বছর ক্ষমতায় থাকলে দেশের চেহারা বদলে যাবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন মন্ত্রী।

মোস্তাফা জব্বার বলেন, আমি মনে করি না ২০১৮ সাল এই সরকারের শেষ বছর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আর পাঁচ বছর নেতৃত্ব দিতে পারেন, তাহলে দেশের চেহারা পাল্টে দিতে পারবেন। আশা করবো, তিনি দীর্ঘজীবী হবেন।

স্মার্টফোন ও ট্যাব মেলা প্রসঙ্গে তিনি বলেন, কম্পিউটার নয়, বেশি দরকার স্মার্টফোন ও ট্যাবের মেলা। আমি আশা করবো, ২০১৮ সালের মধ্যে আট বিভাগে এ ধরনের মেলার আয়োজন করা হবে। স্মার্টফোন ও ট্যাব মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার, জুনাইদ আহমেদ পলকসহ অতিথিরা।  ছবি: জিএম মুজিবুরবর্তমান সরকারের চেয়ে প্রযুক্তিবান্ধব সরকার আর কোথাও নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, হার্ডওয়্যার, সফটওয়্যার ও সার্ভিস- এই তিন ক্ষেত্রে ১০ ভাগ রপ্তানি সহায়তা দেওয়া হবে, এটা আগামী বাজেটে আরও বাড়ানো হবে।

আগামী ১৮ জানুয়ারি ওয়ালটনের ল্যাপটপ নির্মাণ কারখানার উদ্বোধন দেশের জন্য একটি মাইলফলক হবে বলেও জানান মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার হার্ডওয়্যার শিল্পের উন্নয়নের জন্য ৯৪টি ইক্যুইপমেন্টের ওপর ট্যাক্স ১ শতাংশে নামিয়ে এনেছে, ফলে ২০২১ সাল নাগাদ এই শিল্প থেকে আয় ৫ বিলিয়ন (৫শ’ কোটি) ডলার ছাড়িয়ে যাবে।

পরে মন্ত্রী মোস্তাফা জব্বার ও প্রতিমন্ত্রী পলক স্মার্টফোন ও ট্যাব মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্যামসাং মোবাইল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইউন, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, শাওমি বাংলাদেশের সিইও দেওয়ান কানন, আমরা কোম্পানিজের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফারহাদ আহমেদ প্রমুখ।

বিশ্বখ্যাত প্রায় সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবের এ তিন দিনব্যাপী মেলা শনিবার (১৩ জানুয়ারি) পর্যন্ত চলবে। খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় প্রবেশমূল্য ২০ টাকা।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
এমএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।