ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বরিশালে ৫ দিনের সিএসবি আইসিটি মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
বরিশালে ৫ দিনের সিএসবি আইসিটি মেলা শুরু সিএসবি আইসিটি মেলা শুরু

বরিশাল: ‘নতুন বছর শুরু হোক প্রযুক্তির পথে’ এই স্লোগানে বরিশালে পাঁচদিন ব্যাপী ‘সিএসবি আইসিটি ফেয়ার ২০১৮’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় নগরের ফজলুল হক অ্যাভিনিউর কাকলীর মোড়স্থ সিএসবি কম্পিউটার মার্কেটে এ মেলার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

সিএসবি কম্পিউটার মার্কেটের ব্যবসায়ীদের আয়োজনে অনুষ্ঠিত মেলায় ডিজিটাল প্রযুক্তিপণ্য সমৃদ্ধ তথ্য প্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

পাঁচ দিনের এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বানারীপাড়ার পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, সিএসবি কম্পিউটার মার্কেটের সভাপতি মো. খোরশেদ আলম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল শাখার চেয়ারম্যান সৈয়দ মো. রইচ উদ্দিন আতিক, সাধারণ সম্পাদক মো. জাহিদ হাসান চপল, সিএসবি আইসিটি ফেয়ারের এইচপি ও অ্যাসারের স্পন্সর প্রতিনিধি মো. খায়রুল ইসলাম, আসুস ও লেনোভোর স্পন্সর প্রতিনিধি মুশফিক মঈন, সিএসবি কম্পিউটার মার্কেটের ইউনিক কম্পিউটার সিস্টেমের স্বত্ত্বাধিকারী মো. আরিফ হাসানসহ মার্কেটের অন্যান্য প্রতিষ্ঠানের ব্যবসায়ী এবং বিভিন্ন কোম্পারির প্রতিনিধিরা।

কম্পিউটার মেলায় কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, তথ্য প্রযুক্তি শিক্ষা উপকরন, ল্যাপটপ, পামটপসহ প্রযুক্তি ও পণ্যের হালনাগাদ সংস্করণ প্রদর্শীত হচ্ছে।

মেলায় পণ্য ক্রয় মূল্যে সাশ্রয়ের পাশাপাশি পণ্যের সঙ্গে ক্রেতাদের জন্য রয়েছে বিশেষ উপহার।

এদিকে মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখানো সাপেক্ষে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা করা রয়েছে।

মেলার বিক্রিত টিকেট নিয়ে সমাপনী দিনে অনুষ্ঠিত হবে র‌্যাফেল ড্র। আর এতে থাকবে একটি ল্যাপটপসহ আকর্ষণীয় উপহার সামগ্রী।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। এছাড়াও ১৫ জানুয়ারি রাত ৮টায় সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে মেলা শেষ হবে।

বাংলা‌দেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়া‌রি ১১, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।