[x]
[x]
ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

ল্যাপটপ চালিয়ে বিশ্বকে জানবে কোমলমতি শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৩ ৬:০৮:৩২ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: কোমলমতি শিক্ষার্থীরা ল্যাপটপ চালিয়ে বিশ্বকে জানবে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নাজিম উদ্দিন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্লোগান নয় বাস্তবতা। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য প্রযুক্তিতে ইতিবাচক দক্ষতা অর্জন করতে হবে প্রতিটি শিক্ষার্থীকে। কোমলমতি শিক্ষার্থীদের এ কাজে উৎসাহ দিতেই তাদের হাতে ল্যাপটপ তুলে দেয়া হচ্ছে। এ ল্যাপটপের মাধ্যমে তারা বিশ্বকে জানবে।  

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ল্যাপটপ বিতরণ কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন তিনি।

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্জিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

সংসদ সদস্য বলেন, তথ্য প্রযুক্তির উন্নয়নের জন্য একেবারে শিশু বয়স থেকেই কোমলমতি শিক্ষার্থীদের প্রযুক্তি ব্যবহারে পারদর্শী হতে হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে কাজে লাগিয়ে বিশ্বের বিভিন্ন দেশ এগিয়ে যাচ্ছে। এক সময় বাংলাদেশ এক্ষেত্রে পিছিয়ে ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে আইসিটিকে কাজে লাগিয়ে আমরাও দুর্বার গতিতে এগিয়ে চলছি বলে- যোগ করেন তিনি।

পরে সংসদ সদস্য গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য বরাদ্দকৃত একটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এমএএএম/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa