ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ডিজিটাল ওয়ার্ল্ডে দর্শনার্থীর রেকর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৯ ১০:২১:৫৬ এএম
ডিজিটাল ওয়ার্ল্ডে প্রবেশের জন্য দর্শনার্থীদের দীর্ঘ লাইন- ছবি- সুমন শেখ

ডিজিটাল ওয়ার্ল্ডে প্রবেশের জন্য দর্শনার্থীদের দীর্ঘ লাইন- ছবি- সুমন শেখ

ঢাকা: পাঁচ লাখের বেশি দর্শনার্থী টেনে আগের সব রেকর্ড ভেঙেছে ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’। এ তথ্য জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআসসিসি) চার দিনব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এ মহাসম্মিলন ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপনী অনুষ্ঠানে একথা জানান প্রতিমন্ত্রী।
 
শনিবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় বিআইসিসি’র হল অব ফেমে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
গত ৬ ডিসেম্বর (বুধবার) শুরু হওয়া এবারের আসর প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ছিলো। বিনামূল্যে প্রবেশের সুযোগ থাকলেও অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শনার্থীদের মেলায় প্রবেশ করতে হয়েছে।  
 
সমাপনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, পঞ্চমবারের মতো এ আয়োজনে ৫০২টি স্টলে অংশ নেয় ৩৪১টি প্রতিষ্ঠান। ৪৭টি সেমিনারে দেশি-বিদেশি ২৮৯ জন বক্তা অংশ নেন।
 
তিনি বলেন, সব রেকর্ড ভেঙে পাঁচ লাখের বেশি দর্শনাথী মেলা প্রাঙ্গণে এসেছেন। অনলাইনে এক লাখ ৬৫ হাজার নিবন্ধন করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশ ট্যাগ করেছেন আট লাখ ৩০ হাজার ৮৮৯ জন। ওয়েবসাইটে ইউনিক ভিজিট এক কোটি ১৫ লাখ। মোট ভিডিও দেখা হয়েছে ৯৯ লাখ ৩১ হাজার। মোট রিচ আউট এক কোটি ৯৫ লাখ ৯৬ হাজার ৪০০।
 
‘অতীতের সব রেকর্ড ভঙ্গ করে ডিজিটাল ওয়ার্ল্ড প্রমাণ করেছে, উই আর রেডি ফর টুমোরো’।
 
দেশি গণমাধ্যমের পাশাপাশি বিবিসিসহ ৬৪টি বিদেশি মিডিয়ায় ডিজিটাল ওয়ার্ল্ড প্রচার হয়েছে বলে জানান পলক।
 
তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সুবিধা ব্যবহার করে জাতীয় লক্ষ্য অর্জন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের উন্নয়ন, অর্জিত সক্ষমতা প্রদর্শন এবং সংশ্লিষ্ট খাতের অর্থনৈতিক সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য ২০১১ সাল থেকে আইসিটি বিভাগের উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে।
 
আইসিটি বিভাগের সঙ্গে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বেসিস এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প সহ-আয়োজক হিসেবে কাজ করছে। 
 
বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14