[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

গুগল নিয়ে এলো ডেটালি অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-৩০ ১০:৪২:৩৯ এএম
গুগল নিয়ে এলো ডেটালি অ্যাপ, এলো ঘোষণা

গুগল নিয়ে এলো ডেটালি অ্যাপ, এলো ঘোষণা

সার্চ ইঞ্জিন গুগল ডেটালি (Datally) নামে একটি সহজ ও স্মার্ট অ্যান্ড্রয়েড অ্যাপ চালুর ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তারা এই ঘোষণা দিলো। এই অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মোবাইল ফোনের ডেটা বুঝতে পারা এবং তা কন্ট্রোল ও সেভ করার ক্ষেত্রে খুবই সহায়ক হবে। 

ডেটালি যেকোনো অ্যান্ড্রয়েড ৫.০ (ললিপপ) বা আরও আধুনিক সংস্করণের মোবাইল ফোনে ব্যবহার উপযোগী। এটি এখন থেকে বিশ্বব্যাপী গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

সারাবিশ্বে স্মার্টফোন ব্যবহারকারীরা ডেটা ব্যবহারে বড় সমস্যায় পড়েন এবং এ নিয়ে উদ্বেগের মধ্যে থাকেন। এই সমস্যার দুর্দান্ত সমাধান দেবে ডেটালি। দুনিয়াজুড়ে স্মার্টফোন ব্যবহারকারীদের ওপর গুগলের পরিচালিত একটি ব্যাপকভিত্তিক গবেষণায় উঠে আসে যে স্মার্টফোন ব্যবহারকারী অনেকেই তাদের স্মার্টফোনে ডেটা সঠিকভাবে সংরক্ষণ ও ব্যবহার নিয়ে সমস্যায় পড়েন। উদ্বেগের মধ্যে থাকেন।

এসব সমস্যা সমাধানে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগলের ডেটালিতে রয়েছে চারটি বিশেষ ফিচার বা বৈশিষ্ট্য। যার মধ্যে রয়েছে:

ডেটা সেভার; ডেটালিতে ডেটা সেভার অ্যাপ থাকায় স্মার্টফোন ব্যবহারকারীরা যখন-তখন ডেটা ব্যবহার এবং কনটেন্ট ও ইনফরমেশন বা তথ্য আপডেট তথা হালনাগাদ করে নিতে পারবেন।

ডেটা সেভার বাবল; যখন একজন ব্যবহাকারী কোনো অ্যাপে যাবেন বা ঢুকবেন তখন ডেটালির এই ডেটা সেভার বাবল দেখা যাবে। ফলে ওই ব্যবহারকারী সহজেই ডেটা ব্যবহার করতে পারবেন। আবার যখন ওই অ্যাপে ডেটা ব্যবহার করা হবে তখন ডেটা সেভার বাবল ডেটা ব্যবহারের কারেন্ট রেট বা অবস্থা দেখাবে।

পারসনালাইজড অ্যালার্ট; ডেটালি অ্যাপে আছে পারসনালাইজড অ্যালার্ট। এর ফলে কোনো অ্যাপে প্রচুর পরিমাণে ডেটা ব্যবহার শুরু হলে, অর্থাৎ কী পরিমাণ ডেটা ব্যবহার হয়েছে সেটি দেখা যাবে। দৈনিক, সাপ্তাহিক ও মাসিক ভিত্তিতে এই অ্যালার্ট দেখা যাবে।

এছাড়া আরও আছে ওয়াই-ফাই ফাইন্ডার। 

আরও বিস্তারিত জানতে চাইলে ভিজিট করুন ডেটালির ওয়েবসাইট datally.google.com।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db