[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

৮৮ ডলারে ক্রেডিট কার্ড-ক্যালকুলেটর আকৃতির স্মার্টফোন!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-০৭ ১০:৫৮:০৪ এএম
‘নিচফোন-এস’

‘নিচফোন-এস’

ফেসিয়াল রিকগনিশন সিস্টেম, উচ্চক্ষমতা সম্পন্ন ক্যামেরাসহ আধুনিক প্রযুক্তির সংযোজনে একটি কোম্পানি যখন স্মার্টফোনের বাজার মাতিয়ে তুলেছে, সেখানে আগের দিনে ফিরে গিয়ে একেবারে সাদামাটা স্মার্টফোন বাজারে ছাড়ছে জাপানের একটি কোম্পানি।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম এনগেজেট জাপান দেশটির ‘ফিউচারমডেল’ নামে একটি কোম্পানির বরাতে জানিয়েছে, ‘নিচফোন-এস’ নামে একটি স্মার্টফোন বাজারে ছাড়া হচ্ছে। ক্রেডিট কার্ডের চেয়ে খানিক বড় স্মার্টফোনটি দিয়ে ফোন কল ছাড়া মেসেজ আদান-প্রদান, গান শোনা যাবে। ফোনটিতে রেকর্ডিং, ব্লু-টুথ সুবিধাও রয়েছে। 

স্মার্টফোনের আদলে তৈরি ‘নিচফোন-এস’ অনেকটা ছোটবেলায় স্কুলে ব্যবহৃত ক্যালকুলেটর সদৃশ।  অ্যান্ড্রয়েড ৪.২ অপারেটিং (২০১২ সালের ভার্সন) সিস্টেমে চলবে ফোনটি। আপাতত এর পর্দায় একটি ঘড়ি ছাড়া আর কিছুই দেখা যায়নি প্রকাশিত ভিডিওতে। 

আগামী শুক্রবার (১০ নভেম্বর) বাজারে আসতে যাওয়া স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৮ ডলার। আপাতত জাপানের বাজারে ছাড়া হচ্ছে ‘নিচফোন-এস’।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache