[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ভবিষ্যতে তরুণরাই ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দেবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-০৫ ৮:২৩:৫৫ এএম
বক্তব্যে প্রতিমন্ত্রী, ছবি: বাংলানিউজ

বক্তব্যে প্রতিমন্ত্রী, ছবি: বাংলানিউজ

রাজশাহী: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভবিষ্যতে তরুণরাই ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দেবে। বর্তমান সরকার তরুণদের নেতৃত্বের উপযোগী করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী রোববার (০৫ নভেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ‘লার্নিং অ্যান্ড আর্নিং’ প্রকল্পের আওতায় স্থাপিত আইসিটি ক্লাব ফর ফ্রিল্যান্সরের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, মেধানির্ভর, জ্ঞানভিত্তিক সমাজ গঠনে প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই। ডিজিটাল অর্থনীতির বাংলাদেশ গড়ার লক্ষ্যে উন্নয়ন পরিকল্পনাকে ঢেলে সাজানো হয়েছে। সারাদেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে। রাজশাহীকে প্রযুক্তির মহানগরী হিসেবে গড়ে তুলতে ৩১ একর জমির ওপর ২৩১ কোটি টাকা ব্যয়ে রাজশাহী শেখ মুজিব হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে। যেখানে আগামীতে ১৪ হাজার বেকার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক টেকসই উন্নয়নের লক্ষ্যে অসাম্প্রদায়িক, প্রগতিশীল সমাজ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। প্রগতির সঙ্গে প্রযুক্তির সম্মেলন ঘটিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন করতে হবে বলেও এ সময় উল্লেখ করেন পলক।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আমিনুল ইসলাম, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, প্রকল্প পরিচালক মীর্জা আলী আশরাফ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
এসএস/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa