ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঈদে ৮টি রেল স্টেশনে ই-টিকিট সেবা চালু হচ্ছে

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০
ঈদে ৮টি রেল স্টেশনে ই-টিকিট সেবা চালু হচ্ছে

ঈদে ছুটিতে ট্রেনে করে বাড়ি ফেরার সুষ্ঠু ব্যবস্থাপনায় দেশের আটটি রেল স্টেশনে ইলেকট্রনিক টিকেটিং সেবা চালু করছে বাংলাদেশ রেলওয়ে (বিআর)। এ মুহূর্তে রাজশাহী, খুলনা, যশোর, সৈয়দপুর, ময়মনসিং, সিলেট, কুমিল্লা এবং ব্রাহ্মণবাড়িয়ার রেল স্টেশনে ইলেকট্রনিক টিকেটিং সেবা চালু করার পরিকল্পনা চলছে।

আগামী সেপ্টেম্বরের শুরুতে এ সেবা চালু হতে পারে বলে জানা গেছে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাসচিব কাজী আসাদুল্লাহ জানান, দেশীয় নেটওয়ার্কিং প্রতিষ্ঠান সিএনএস এর কারিগরি তত্ত্বাবধানে এ আটটি রেল স্টেশনে ইলেকট্রনিক টিকেটিং সেবা চালু করা হচ্ছে। আগে প্রত্যাশিত সাড়া পাওয়ায় এ মুহূর্তে নির্বাচিত রেল স্টেশনে ইলেকট্রনিক টিকেটিং সেবা চালু করার উদ্যোগ নেওয়া হবে।

তিনি উল্লেখ করেন, আগ্রহী ভ্রমনকারীরা কমলাপুর, ঢাকা বিমানবন্দর রেল স্টেশন ও চট্টগ্রাম রেল স্টেশন থেকে ইলেকট্রনিক টিকেটের প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন। অন্যদিকে মোবাইল ফোনের ইটিকিটিং সেবায় শতকরা ১০ ভাগ টিকেট বিক্রি করার অনুমোদন দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

এ মুহূর্তে গ্রামীণফোন এবং বাংলালিংক এর মাধমে ইটিকিট বিক্রি করা হচ্ছে। তবে ইটিকিটের প্রিন্ট সংস্করণ দেওয়ার জন্য মোবাইল সেবাদাতাদের আউটলেটে প্রিন্টার মেশিন বসানোর নির্দেশ দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫২৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad