ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

নকিয়ার অ্যান্ড্রয়েডে ফিরছেন প্রযুক্তিপ্রেমীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০৫ ৭:৪২:৫৭ এএম
র্স্মাটফোন ও ট্যাব মেলায় নকিয়ার স্টলে প্রযুক্তিপ্রেমীদের ভিড়- ছবি- ডিএইচ বাদল

র্স্মাটফোন ও ট্যাব মেলায় নকিয়ার স্টলে প্রযুক্তিপ্রেমীদের ভিড়- ছবি- ডিএইচ বাদল

ঢাকা: প্রযুক্তিপ্রেমীদের কাছে হ্যান্ডসেট হিসেবে নকিয়ার কদর সবসময় একটু বেশি। তবে অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট না থাকায় এতোদিন পিছিয়ে ছিলো এক সময়ের ‘মার্কেট লিডার’ খ্যাত নকিয়া। তবে মাস দুয়েক আগে বাজারে বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড সেট ছেড়েছে প্রতিষ্ঠানটি। যা নিয়ে ক্রেতাদের আগ্রহের শেষ নেই।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী চলমান স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে শনিবার (০৫ আগস্ট) নকিয়ার স্টলে ব্যাপক ভিড় দেখা যায়। প্রযুক্তিপ্রেমীরা লুফে নিচ্ছেন এর অ্যান্ড্রয়েড ফোন। মেলা উপলক্ষে দেওয়া হয়েছে ৫শ’ টাকা ছাড়। আর বাংলালিংকের বান্ডেল অফার।
 
মূলত তিনটি মডেলের প্রতি বেশি আগ্রহ ক্রেতাদের। নকিয়া-৩, নকিয়া-৫ ও নকিয়া-৬ মডেলের সেট তিনটি দেখতেও দারুণ।
 
নকিয়া-৩ হ্যান্ডসেটের ফ্রন্ট ও ব্যাক দুটো ক্যামেরাই ৮ মেগাপিক্সেলের। ব্যাটারি ২ হাজার ৬৩০ অ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন, ডিসপ্লে ৫ ইঞ্চি। ২ জিবি রমের এ সেটে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করে। ইন্টারনাল মেমোরি ১৬ জিবি।
 
অ্যান্ড্রয়েডের সবশেষ ভার্সন নোগাট অপারেটিং সিস্টেমের এ ফোনের দাম ধরা হয়েছে ১৩ হাজার ৫শ’ টাকা।
 
নকিয়া-৫ হ্যান্ডসেটের অপারেটিং সিস্টেমও নোগাট। ডিসপ্লে ৫ দশমিক ২ ইঞ্চি, ব্যাটারি ৩ হাজার অ্যাম্পিয়ার। ২ জিবি রমের এ সেটটিতে ইন্টারনাল মেমোরি ১৬ জিবি। সাপোর্ট করে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি। ব্যাক ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, আর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল। এর দাম ধরা হয়েছে ১৭ হাজার ৫শ’ টাকা।
 
নকিয়া-৬ এর ডিসপ্লে ৫ দশমিক ৫ ইঞ্চি, ব্যাটারির ক্ষমতা ৩ হাজার অ্যাম্পিয়ার। ৩ জিবি রমের এ সেটটিতে ইন্টারনাল মেমোরি ৩২ জিবি। যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অ্যান্ড্রয়েড নোগাট অপারেটিং সিস্টেমের হ্যান্ডসেটটির দাম ধরা হয়েছে ২২ হাজার ৫শ’ টাকা।
 
মেলায় নকিয়া স্টলে বিক্রয়কর্মী মো. আশফাক বাংলানিউজককে বলেন, নকিয়া-৩ সেটটি আগেই এসেছিলো। এর চাহিদা খুব বেশি। এখন নকিয়া-৫ ও নকিয়া-৬ মডেলের চাহিদাও অনেক। মেলার শেষদিনে চাহিদা আরো বেড়েছে।
 
রশীদ তালুকদার নামের এক ক্রেতা জানান, নকিয়া  মোবাইল সেটই বেশি ব্যবহার করেছি। কিন্তু অ্যান্ড্রয়েড ছিলো না বলে মাঝে অন্যগুলো ব্যবহার করতাম। এখন আবার নকিয়ায় ফিরে যাচ্ছি।
 
পকেট ডিএসএলআর নিয়ে এলো সিম্ফনি!

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
ইইউডি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14