[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

দরজায় কে, জানাবে স্মার্ট ভিডিও ডোরবেল

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৪ ৭:০৯:১৯ এএম
প্রদর্শনীতে দেখানো হচ্ছে স্মার্ট ভিডিও ডোরবেল ; ছবি- আনোয়ার হোসেন রানা

প্রদর্শনীতে দেখানো হচ্ছে স্মার্ট ভিডিও ডোরবেল ; ছবি- আনোয়ার হোসেন রানা

ঢাকা: বাসা বা অফিসের দরজার সামনে কেউ ঘোরাঘুরি করলে বা কলিং বেল চাপলেই সেই ব্যক্তির ছবি ও ভিডিও চলে আসবে আপনার হাতে থাকা স্মার্ট ফোনটিতে। 

ডোর বেল থেকে আসা ভিডিও কলটি রিসিভ করলেই দরজার সামনে থাকা ব্যক্তির ভিডিও এবং ছবি দেখতে পাবেন হাতে থাকা স্মার্টফোনে।

শুধু তাই নয়, যদি কেউ কলিং বেল নাও চাপে তবুও স্বয়ংক্রিয় সেন্সরের মাধ্যমে ডোর বেলটি আপনার ফোনে সেই ব্যক্তির ভিডিও পাঠিয়ে দেবে। তবে এর জন্য অবশ্যই আপনার বাসা বা অফিসে থাকতে হবে ওয়াইফাই ইন্টারনেট সংযোগ।

এই সুবিধা পেতে হলে বাসা বা অফিসের দরজার সামনে লাগাতে হবে সিমোর একটি স্মার্ট ভিডিও ডোর বেল এবং স্মার্ট ফোনের প্লে-স্টোর থেকে ইনস্টল করতে হবে সিমো ইন্টেলিজেন্ট লিভিং অ্যাপ।

বাংলাদেশের বাজারে প্রথম বারের মতো ক্রেতাদের বাসা বাড়ি ও অফিসের নিরাপত্তা জোরদার করা জন্য এই সিমো স্মার্ট ভিডিও ডোর বেল নিয়ে এসেছে বাংলা ট্রাক কমিউনিকেশন লিমিটেড।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) নির্মাণ ও গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট পণ্যের চারটি আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড এবং এফ টাচ ইভেন্টস লিমিটের সঙ্গে প্রদর্শনী চারটি আয়োজন করে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে আইসিসিবির তিন নাম্বার কনভেনশন হল রাজদর্শনে প্রদর্শনীতে অংশ নেওয়া বাংলা ট্রাক কমিউনিকেশন লিমিটেডের স্টলে গিয়ে এ সব তথ্য জানা যায়।

বাংলা ট্রাক কমিউনিকেশন লিমিটেডের স্টলে থাকা কর্মকর্তারা জানান, প্রথমে সিমোর স্মার্ট ভিডিও ডোর বেলটি দরজায় লাগাতে হবে। তার পর যে কোনো স্মার্ট ফোনের প্লে-স্টোর থেকে ইনস্টল করতে হবে সিমো ইন্টেলিজেন্ট লিভিং অ্যাপ। পরে ডোর বেলটির পিছনে থাকা একটি কোড দিয়ে অ্যাপটিতে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ব্যবহারকারী তার ফোনে ভিডিও এলার্ট পেতে শুরু করবেন।

তারা আরও জানান, বাংলা ট্রাক কমিউনিকেশন লিমিটেডের ক্লাউড স্টোরেজ সার্ভারে এই ভিডিও জমা থাকবে। ভিডিও জমা রাখার জন্য প্রতি বছরে তাদের সার্ভিস চার্জ দিতে হবে। সে ক্ষেত্রে ৩ হাজার ৯৯৯ টাকার বার্ষিক সার্ভিস চার্জের প্যাকেজটিতে দু‘টি ফোনে এই সেবা পাওয়া যাবে। সে ক্ষেত্রে ব্যবহারকারী একদিন করে ভিডিও এবং ছবি স্টোরেজ সুবিধা পাবেন ক্লাউড সার্ভারে। এছাড়া ৭ হাজার ৯৯৯ টাকা, ১৩ হাজার ৯৯০ টাকা এবং ২৮ হাজার ৯৯৯ টাকার মূল্যের তিনটি প্যাকেজও রয়েছে। সেগুলোতে ব্যবহারকারী সংখ্যা যথাক্রমে ৩,৪,৬ জন হতে পারবে, ক্লাউড সার্ভারের ভিডিও এবং ছবি স্টোরেজ সেবা দেওয়া হবে যথাক্রমে ৭ দিন, ৩০ দিন ও ৩ মাস পর্যন্ত।

বাংলা ট্রাক কমিউনিকেশন লিমিটেডের স্টল কর্মকর্তা লিপটন বাংলানিউজকে বলেন, আমরাই প্রথম এই ধরনের ডোর বেল বাংলাদেশে নিয়ে এসেছি। চায়নার তৈরি প্রতিটি সিমো স্মার্ট ভিডিও বেলের দাম ৯৯০ টাকা। তবে এক্সপো থেকে যে সব ক্রেতারা আমাদের বেলটি কিনবেন তাদের ১ বছরের জন্য ক্লাউড স্টোরেজ সার্ভিস ফ্রি। তাছাড়া প্রতিটি বেল এ এক বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ১৪,২০১৭
এমএ/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14