ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোনে ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ গেমস্‌

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
স্মার্টফোনে ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ গেমস্‌ ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ (এসএল)

‘ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ (এসএল)’ নামের এ ক্রিকেট গেমস্‌ বাজারে এনেছে ঢাকার গেমস্‌ ডেভেলপমেন্ট কোম্পানি পেচাস গেমস্‌ স্টুডিও। অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গেমস্‌গুলো খেলা যাবে গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করে।

গেমস্‌গুলোর বেশ কিছু নতুন বৈশিষ্ট্য আছে, যা অন্যগুলোর চেয়ে আলাদা। যেমন- যিনি গেমস্‌ খেলবেন, নিজের মতো করে প্রয়োজনে সাজিয়ে নিতে পারবেন।

সুপার লিগ বিশ্বের প্রথম ক্রিকেট গেমস্‌, যেখানে প্লেয়াররা পাবেন অন-ফিল্ড প্লেয়ার হিসেবে সুপার পাওয়ার।

পেচাস গেমস্‌ স্টুডিও’র উদ্ভাবনী ক্রিকেট গেমস্‌টি স্মার্টফোনের জন্য বাজারে প্রকাশ করেছে জাপাক। আগামীর শ্রেষ্ঠ ২০ গেমসের একটি নির্বাচিত হয় পিজিএস। এখন পিজিএস ও জাপাক একসঙ্গে কাজ করছে।

ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ ক্লাব ম্যানেজমেন্ট ও ক্রিকেট ম্যাচ খেলার অনন্য হাইব্রিড গেমস্‌। পাশাপাশি এনেছে সুপার শটস্‌ ও সুপার বলস্‌। যখন খেলোয়াড়রা ক্রমাগতভাবে ব্যাট বা বল করেন, একটি সুপার মিটার চার্জ আপ হয়। এটি একবার চার্জ হয়ে গেলে একটি সুপার পাওয়ারের শট বা বল ব্যবহার করার সুযোগ থাকে, যার অ্যাকশন যেকোনো হলিউড অ্যাকশন চলচ্চিত্রের উপযুক্ত হবে।

গেমস্‌গুলোর বেশ কিছু নতুন বৈশিষ্ট্য অন্যগুলোর চেয়ে আলাদারোববার (১৮ জুন) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পেচাস গেমস্‌ স্টুডিও’র সিওও জাহিদ আহমেদ এবং উপস্থাপিকা ও মডেল মারিয়া নূর। গেমস্‌টির নানা বিষয় নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডেভেলপার মুনশি সায়িদ হাসনাত ম্যাক্স।

পেচাস গেমস্‌ স্টুডিও’র সিইও মাইয়াজ এম রহমান বলেন, ‘আমরা সর্বদা স্বপ্ন দেখেছি, ক্রিকেটের ভক্তদের একটি অবিস্মরণীয় মোবাইল ক্রিকেট গেমসের অভিজ্ঞতা দিতে, যা আমাদের আবেগকে ডেভেলপার ও ক্রিকেটের অনুরাগী হিসেবে প্রতিফলিত করে। জাপাকের মতো একটি বিখ্যাত প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করে আমরা অনেক কিছু শিখতে সক্ষম হয়েছি। বিশ্বের কাছে ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগের মতো একটি ম্যানেজমেন্ট-কর্ম শংকর ক্রিকেট খেলা আনতে পেরে আমরা খুবই গর্বিত হয়েছি’।

‘পেচাস গেমস্‌ স্টুডিওকে উপমহাদেশের মোবাইল গেমস্‌ অ্যারাইনা’র মধ্যে অন্যতম নামি পাবলিশার জাপাকের সঙ্গে অংশীদার করতে পেরে আনন্দিত। জাপাকের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে এ পর্যন্ত আমাদের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ গেমস্‌ পৌঁছে দিতে পেরেছি।

বিস্তারিত জানতে: www.pechasgamestudios.com

রিলায়েন্স এন্টারটেইনমেন্ট-ডিজিটালের সিইও অমিত খন্ডুজা বলেন, ‘আমরা পেচাস গেমস্‌ স্টুডিও’র সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে ক্রিকেট ক্যারিয়ায় সুপার লিগ আনতে পেরে অত্যন্ত উত্তেজিত। কারণ, গেমটিতে থাকা বিভিন্ন গ্রাফিক্স ও আকর্ষক দল ব্যবস্থাপনার সুযোগ দিয়ে খেলোয়াড় ও ক্রিকেট সমর্থকদের ক্রিকেটীয় স্বপ্নগুলোকে ডিজিটালি সত্য করতে সক্ষম হয়েছি’।

‘পেচাস গেমস্‌ স্টুডিও’র সঙ্গে আমাদের অংশীদারিত্ব নতুন করে বাংলাদেশ, ভারত ও সারা বিশ্বের এক বিলিয়ন ক্রিকেট ভক্তের কাছে মোবাইল ক্রিকেটকে পৌঁছে দিতে আমাদের জন্য একটি সুযোগ’।

ভারতের শীর্ষস্থানীয় অনলাইন গেমিং গন্তব্য Zapak.com- যেখানে রয়েছে ২ হাজার ৫০০-এর বেশি ফ্রি গেমস্‌, ১০ মিলিয়ন নিবন্ধিত ব্যবহারকারী এবং প্রতিমাসে ২ মিলিয়ন গেমস্‌-প্লে। ইউনিভার্সাল স্টুডিও, কার্টুন নেটওয়ার্ক, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া সেলুলার ইত্যাদি শীর্ষস্থানীয় বিনোদন ও টেলিকম সংস্থার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে জাপাক, যেন ভারত ও সারাবিশ্ব থেকে অনলাইনে আসতে থাকা আগামী বিলিয়ন ব্যবহারকারীরা একটি মজাদার গেমিং অভিজ্ঞতা পান।

বিখ্যাত ক্রিকেট গেমস্‌গুলোর মধ্যে ‘গুজরাট লায়ন্স ২০১৭’-এর মতো বলিউডের ব্লকবাস্টার গেমস্‌ খেলতে জাপাক একমাত্র গন্তব্য- যেখানে থাকছে একাধিক বিভাগে অসংখ্য গেমস্‌! বিশ্বব্যাপী প্লেয়াররা অনুভব করেন উদ্দীপনা, আশ্চর্যজনক উচ্চ স্কোর অর্জন করেন, বন্ধুদেরকে চ্যালেঞ্জ করেন এবং এটি ভারতের বৃহত্তম গেমস্‌ কালেকেশনের মধ্যে একটিতে প্রতিদ্বন্দ্বিতা করে।

জাপাক রিলায়েন্স বিনোদন ডিজিটালের একটি বিভাগ।

আরও জানতে, Get GamingTM at www.Zapak.com!

গেমস্‌টি খেলতে প্রয়োজন অ্যান্ড্রয়েড ৪.১ জেলি বিন, ১.৫ জিএইচ ডুয়াল কোর/১.২ জিএইচ কোয়াড কোর সিপিইউ ও ২জিবি র‌্যম।

গেমস্‌টি ডাউনলোড করা যাবে গুগল প্লে-স্টোর থেকে: https://play.google.com/stor/apps /details?id=com.zapak.cc.superleague&hl=en

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।