ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

রুয়েটে কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-০৬ ৭:২০:১৩ এএম
‘কম্পিউটার নেটওয়ার্কিং’ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘কম্পিউটার নেটওয়ার্কিং’ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘কম্পিউটার নেটওয়ার্কিং’ বিষয়ক স্বল্পমেয়াদি প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) থেকে দুপুরে কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারে প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

ড. রফিকুল আলম বেগ বলেন, প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে রুয়েটের সব কর্মচারী, কর্মকর্তা এবং শিক্ষকদের তথ্যপ্রযুক্তি বিষয়ক সব জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে।

দেশের উত্তরাঞ্চলে ডিজিটালাইজ প্রক্রিয়া এগিয়ে নিতে রুয়েটকে নেতৃত্ব দিতে হবে। এ ক্ষেত্রে প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন এবং পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. আব্দুল আলীম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ প্রফেসর ড. বশির আহমেদ। সঞ্চালনা করেন প্রোগ্রামার এমদাদুল হক।

মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে রুয়েটের বিভিন্ন বিভাগ ও দফতরে কর্মরত ১৫ জন কর্মকর্তা ও কর্মচারী অংশ নিচ্ছেন। কোর্স পরিচালনা করছেন কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ প্রফেসর ড. বশির আহমেদ, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট বিমোলেন্দু সরকার, সিস্টেম অ্যানালিস্ট মোস্তফা কামাল ও প্রোগ্রামার এমদাদুল হক।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ০৬, ২০১৭
এসএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   রুয়েট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2017-06-06 07:20:13