ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

উইকিমিডিয়া বাংলাদেশ’র উদ্যোগে উইকিপিডিয়া কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
উইকিমিডিয়া বাংলাদেশ’র উদ্যোগে উইকিপিডিয়া কর্মশালা উইকিমিডিয়া বাংলাদেশ’র উদ্যোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উইকিপিডিয়া কর্মশালা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইটি ক্লাবের সহয়তায় উইকিপিডিয়া তত্ত্বাবধায়নকারী সংস্থা উইকিমিডিয়া ফাউন্ডেশনের স্থানীয় শাখা ‘উইকিমিডিয়া বাংলাদেশ’র উদ্যোগে বরিশাল বিদ্যালয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়।

সোমবার (১৩ মার্চ) ইন্টারনেটের মুক্ত বিশ্বকোষ বাংলা উইকিপিডিয়া (http://bn.wikipedia.org) নিয়ে আয়োজিত এ কর্মশালায় বাংলা উইকিপিডিয়ার সঙ্গে যুক্ত নিয়মিত সদ্যসরা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করা, নিবন্ধ সম্পাদনা, ছবি যোগ করা এবং  এই কার্যক্রমের সঙ্গে যুক্ত হওয়ার নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

কর্মশালায় উইকিমিডিয়া বাংলাদেশের সভাপতি আলী হয়দার খান বলেন, উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে পুরো বছরই ইন্টারনেটে বাংলাভাষার মুক্ত বিশ্বকোষ উইকিপিডিয়া সম্পর্কে সচেতনতা তৈরি ও সমৃদ্ধকরণে সবাইকে অহ্বান জানিয়ে নানা ধরণের আয়োজন করা হয়ে থাকে।

এটি  তারই অংশ।

উইকিপিডিয়ার ব্যবহার, তথ্য, নিবন্ধন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সচেতনতার লক্ষ্যে আয়োজিত কর্মশালায় শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২৭ জানুয়ারি চালু হওয়া বাংলা উইকিপিডিয়া এ বছরই একযুগ পূর্ণ করে ১৩ বছরে পদার্পণ করেছে।
এছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়াতে একটি নিবন্ধ অনুবাদ প্রতিযোগিতা চলছে যা শেষ হবে ৩১ মার্চ।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।