ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টাই ঢাকার নতুন কমিটি গঠন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
টাই ঢাকার নতুন কমিটি গঠন টাই ঢাকার নতুন কমিটির সদস্যরা

উদ্যোক্তাদের অন্যতম শীর্ষ সংগঠন টাই গ্লোবালের ঢাকা চ্যাপ্টারের নতুন কমিটি কার্যভার গ্রহণ করেছে।

সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় শামীম আহসান প্রেসিডেন্ট এবং গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

শামীম আহসান, তথ্যপ্রযুক্তি ও পরামর্শক প্রতিষ্ঠান ইজেনারেশন লি. এবং দেশের অন্যতম শীর্ষ ই-কমার্স কোম্পানি বাগডুম ডট কমের চেয়ারম্যান।

পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্র ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার এবং ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুয়িটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিইএবি) চেয়ারম্যান।

দেশের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা শামীম আহসান এফবিসিসিআই এবং অগ্রণী ব্যাংকের পরিচালকেরও দায়িত্ব পালন করছেন। তিনি দেশের সফটওয়্যার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বেসিসের প্রেসিডেন্ট ছিলেন।

অন্যদিকে ফারজানা চৌধুরী একজন চার্টার্ড ইন্সুরার এবং দেশের ইন্স্যুরেন্স শিল্পে প্রথম নারী প্রধান নির্বাহী। তিনি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

টাই ঢাকার গঠিত নতুন কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন, গ্রিন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের পরিচালক কান্তারা খান।
এবং টাই ঢাকার সাবেক প্রেসিডেন্ট, মাইক্রোসফট বাংলাদেশের ব্যাবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বর্তমান কমটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন ডিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট ও আনোয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হোসেন খালেদ, প্লাসওয়ান সার্ভিসের প্রতিষ্ঠাতা রুবাবা দৌলা, আমান গ্রুপের ভাইস চেয়ারম্যান তাহসিন আমান, অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরিফ জহির, দৈনিক ইত্তেফাকের নির্বাহী পরিচালক তারিন হোসেন মঞ্জু, এবং লোটাস কামাল গ্রুপের পরিচালক নাফিসা কামাল।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালি ভিত্তিক একদল সফল উদ্যোক্তা, করপোরেট নির্বাহী, এবং সফল পেশাজীবী ১৯৯২ সালে টিআইই (টাই) গঠন করেন। বর্তমানে ১৩ সহস্রাধিক সদস্য নিয়ে বিশ্বের ১৮টি দেশে সংস্থাটির ৬১টি চ্যাপ্টার রয়েছে।

টাই’র লক্ষ্য হচ্ছে বিশ্বজুড়ে উদ্যোক্তা তৈরিতে মেন্টরিং, ফান্ডিং, নেটওয়ার্কিং এবং অবকাঠামো তৈরিতে সহযোগিতা করা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।