ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইজেনারেশনের অ্যান্ড্রয়েড ও আইওএস প্রশিক্ষণ কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
ইজেনারেশনের অ্যান্ড্রয়েড ও আইওএস প্রশিক্ষণ কর্মসূচি ইজেনারেশনের প্রশিক্ষণ কর্মসূচি

কর্মজীবী এবং শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করে ইজেনারেশন লিমিটেড।
 

সম্প্রতি প্রতিষ্ঠানটি দুইটি কাস্টমাইজড ট্রেনিং সফলভাবে সম্পন্ন করে। যার মধ্যে এসেনশিয়াল টুলস অ্যান্ড টেকনিকস ফর অ্যান্ড্রয়েড অ্যান্ড আইওএস অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ট্রেনিংয়ের আওতায় ছিল অফিস অটোমেশন, ওয়েব ডেভেলপমেন্ট, প্রোগ্রামিং, সাইবার সিকিউরিটি এবং ডাটাবেজ ম্যানেজমেন্ট সহ গুরুত্বপূর্ণ আরো কিছু বিষয়।

মূলত এখানে অ্যাপ্লিকেশনের কোর সিস্টেম ডিজাইন, অ্যাপ লাইফসাইকেল, ইউজার ইন্টারফেস এবং ফাংশনালিটি সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়।

এই প্রশিক্ষণ কর্মসূচির আলোচনা সভায় ইজেনারেশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মনোয়ার হোসেন খান, হেড অব অপারেশনস এমরান আবদুল্লাহ এবং সাইবার সিকিউরিটি স্পেশালিষ্ট তামজীদ রহমান লিও।

এতে মোবাইল অ্যাপ ডেভেলপমেন্টের ভবিষ্যত এবং এই সেক্টরে বাংলাদেশি তরুণদের করণীয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে আলোচকরা বলেন, তরুণ সমাজকে মোবাইল অ্যাপস ডেভেলপমেন্টে এগিয়ে যেতে কঠোর পরিশ্রম করতে হবে। সময়ের সৎ ব্যবহার করলে দ্রুত উন্নতি সম্ভব।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad