ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নকিয়া ১৫০ মডেলের হ্যান্ডসেট বাজারজাত করবে এইচএমডি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
নকিয়া ১৫০ মডেলের হ্যান্ডসেট বাজারজাত করবে এইচএমডি নকিয়া ১৫০ মডেলের হ্যান্ডসেট

ঢাকা: বাংলাদেশের বাজারে নকিয়া ১৫০ নামে ডুয়াল সিমের নতুন একটি মোবাইলফোন সেট বিপণনের ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল ওওয়াই (এইচএমডি)।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নকিয়া ফোন বিপণনের দায়িত্ব নিয়ে যাত্রা শুরু করার মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই এইচএমডি নতুন এই হ্যান্ডসেটটি বাজারে ছাড়ার এই ঘোষণা দেয়।

এইচএমডি হলো নকিয়া ফোন বাজারজাতকরণের স্টার্ট-আপ বা নতুন উদ্যোক্তা প্রতিষ্ঠান, যেটির সদর দফতর ফিনল্যান্ডে।

এই প্রতিষ্ঠান নতুন প্রজন্মের জন্য নতুন ফোনসেট বাজারজাত করবে। এর মধ্যে বিদ্যমান ফিচার ফোন বিজনেস যেমন থাকবে তেমনি অত্যাধুনিক স্মার্টফোনের সম্ভারও থাকবে। নকিয়া ১৫০ হ্যান্ডসেটের বিপণন কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে এইচএমডি বাজারে নকিয়া ফিচার ফোনের উপস্থিতি জোরদার করবে, ঠিক যেভাবে নকিয়া ১০৫, নকিয়া ২১৬ ও নকিয়া ২৩০ মডেলের এসব হ্যান্ডসেট বেস্ট-সেলার বা সর্বাধিক বিক্রিত হওয়ার গৌরব অজর্ন করেছিলো।

নতুন উদ্যোগে নকিয়া ব্র্যান্ডের প্রথম ফিচার ফোন সেট বাজারজাত করবে এইচএমডি। এই ফোনসেট দেখতে যেমন দৃষ্টিনন্দন তেমনি স্থায়িত্বের দিক থেকেও বেশ টেকসই হবে। এই সেটের আবরণে থাকবে পলিকার্বনেট শেল। এতে কোনো স্ক্র্যাচ বা দাগ পড়বে না। তাই বলা যায়, নকিয়া ১৫০ হ্যান্ডসেটটি হবে টেকসই অর্থাৎ অনেক দিন টিকবে। এই সেটে রয়েছে ডুয়াল সিম। ডুয়াল সিমের এই সেটে এফএম রেডিও১ ও এমপি থি প্লেয়ার রয়েছে। নকিয়া ১৫০ সেটটির পর্দা ২.৪ ইঞ্চি এবং ডুয়াল সিমের এই সেটের কীপ্যাড খুব সহজেই ব্যবহার করা যাবে।

নকিয়া ১৫০ ফোনসেটটির ব্যাটারি বেশ দীর্ঘস্থায়ী। ফলে এতে ২২ ঘণ্টা পর্যন্ত টকটাইম পাওয়া যাবে আর স্ট্যান্ডবাই টাইম হবে ২৫ দিন। এটি চার্জ হবে মাইক্রো-ইউএসবি চার্জারে। এ ছাড়া ফোনসেটটিতে রয়েছে এলইডি টর্চলাইট।
নকিয়া ১৫০ হ্যান্ডসেটটির সঙ্গেই ক্ল্যাসিক ন্সেক জেনজিয়াসহ বিভিন্ন গেমস ডাউনলোড করা রয়েছে।

এ ছাড়া গেমলফট২-এর নিটরো রেসিং কিনে ডাউনলোড করা যাবে। এই সেটের ক্যামেরায় আছে এলইডি ফ্ল্যাশ৩। ফলে সেটটির ব্যবহারকারীরা তাদের দৈনন্দিন জীবনের যেকোনো আনন্দঘন মূহুর্তগুলোর দৃশ্য ধারণ করে ব্লুটুথের মাধ্যমে পরিবার-পরিজন ও বন্ধুবান্ধবদের সঙ্গে শেয়ার করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।