ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট সংযোগে বাধা দানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
ইন্টারনেট সংযোগে বাধা দানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি সংবাদ সম্মেলনে বক্তারা/ ছবি: কাশেম হারুন-বাংলানিউজ

ঢাকা: ইন্টারনেট সংযোগে বাধাদানকারী স্থানীয় সন্ত্রাসী ও নেটওয়ার্ক এলাকায় দখলদারদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

রোববার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনে এ দাবি জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে  সংগঠনের সভাপতি এস এম জুলফিকার রহমান বলেন,  ‘আমরা ইন্টারনেট ব্যবসায়ীরা দেশের অর্থনীতিতে বিরাট অবদান রেখে চলেছি।

তবে রাজধানীর কিছু কিছু এলাকায় কিছু অবৈধ ব্যবসায়ী ও স্থানীয় সন্ত্রাসীদের কাছে আজ ইন্টারনেট সেবা হুমকির মুখে পড়েছে।   অবৈধ ব্যবসায়ী ও সন্ত্রাসীদের এলাকা দখল এবং এককভাবে ব্যবসা নিয়ন্ত্রণের কারণে জিম্মি হয়ে পড়েছেন ইন্টারনেট গ্রাহকরা’।

তিনি বলেন, বিভিন্ন এলাকায় সন্ত্রাসীদের হাতে ইন্টারনেট ক্যাবল কাটা ও যন্ত্রপাতিসহ বক্স খুলে নেওয়া, ইন্টারনেট সংযোগ প্রদানে বাধা দান ও নেটওয়ার্ক কর্মীদের শারীরিক অত্যাচার এখন নৈমিত্তিক ঘটনা হতে দাঁড়িয়েছে। ফলে উন্নত গ্রাহক সেবা প্রদান বিঘ্নিত হচ্ছে’।

তিনি আরও বলেন, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে বাধাগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যাও কমে যাবে। তাই এ সমস্যা সমাধানের দায়িত্ব নিতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ কামাল উদ্দীন আহমেদ সেলিম, সহ সভাপতি মোরশেদুর রহমান, রোকনুজ্জামান সুজন, অর্থ সম্পাদক মনজুরুল হক খান ও সাংগঠনিক সম্পাদক আনোয়ার আহমেদ মিঠু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা জানুয়ারি ২৯, ২০১৭
এমএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।