ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো ফ্ল্যাগশিপ ফোন ‘সিম্ফনি জেড ৮’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
বাজারে এলো ফ্ল্যাগশিপ ফোন ‘সিম্ফনি জেড ৮’ সিম্ফনি বাজারে নিয়ে এলো ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘সিম্ফনি জেড ৮’

ঢাকা: বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘সিম্ফনি জেড ৮’।

গত ২৭ জানুয়ারি (শুক্রবার) বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন এক্সপো মেলায় ‘সিম্ফনি জেড ৮’ স্মার্টফোনটি উদ্বোধন করা হয়।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ফ্রন্ট ক্যামেরা, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ডুয়াল ফ্ল্যাশ এর এই স্মার্টফোনটিতে কম আলোতেও ছবি উঠবে অনেক বেশি প্রাণবন্ত এবং ঝকঝকে।

ব্লু গ্লাস অপশনের মাধ্যমে অতিরিক্ত আলো ফিল্টার করে ছবিকে করা যাবে আরও বেশি পরিষ্কার। ক্যামেরাতে ফিচার হিসেবে থাকছে ফেস বিউটি মুড, প্যানারোমা মুড, নাইট মুড, প্রফেশনাল মুড এবং ফ্ল্যাশ ল্যাম্প মুড।

ডিজাইনের দিক থেকে ‘সিম্ফনি জেড ৮’ একটি পারফেক্ট প্রিমিয়াম ডিজাইনের স্মার্টফোন। মেটাল বডি এবং ২.৫ ডি গ্লাস মিলে কমপ্লিট রাউন্ড ফেস তৈরি করেছে যা হাতে দিয়ে গ্রিপ করার জন্য খুবই ভালো। ফোনটির ফ্রন্ট প্যানেলে থাকছে সেলফি ক্যামেরা উইথ ফ্ল্যাশ, এয়ারফোন এবং ফিঙ্গার প্রিন্ট সেন্সর। পাওয়ার ও ভলিউম বাটন ডান পাশে এবং সিম ও মেমোরি কার্ড ট্রে আছে বাম পাশে।

স্মার্টফোনটিতে ব্যাবহার হয়েছে ৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। ডিসপ্লেটি বেশ কালারফুল এবং শার্প। ৫ ফিঙ্গার মাল্টিটাচ এর কারণে টাচ রেসপন্স খুবই দ্রুত হয়। ভিউইং অ্যাঙ্গেলও অনেক ভালো যার। ফলে যেকোন ভিডিও কন্টেন্ট উপভোগ্য হবে। তাছাড়া ডিসপ্লে ৫ ইঞ্চি হওয়ার কারণে এক হাতে অপারেট করাও সহজ হবে।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যানড্রয়েড ৬.০.১ মার্শম্যালো। ফোনটিতে অ্যাপ ড্রয়ার নেই যার ফলে সব অ্যাপ হোম স্ক্রিনে থাকবে। তাছাড়াও স্মার্ট অ্যাকশন এবং স্মার্ট জেসচার মুড রয়েছে যার মাধ্যমে ডাবল ট্যাপ হোম স্ক্রিন অন বা অফ করা যাবে।

‘সিম্ফনি জেড ৮’ এর হোম বাটনটি ফিঙ্গারপ্রিন্ট এর কাজ করে। বাটনটি শুধু টাচ করেই ফোন আনলক করা যাবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি খুবই একুরেট এবং ফাস্ট। লেটেস্ট জেনারেশন ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে এই ফোনটিতে দেওয়া হয়েছে সর্বাধিক নিরাপত্তা। ব্যক্তিগত ফাইল, ছবি, ভিডিও লক করে রাখা যাবে ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে এবং মাত্র ০.৪৮ সেকেন্ডেই আনলক হবে ফোন ফিঙ্গারপ্রিন্ট টাচে।

সিম্ফনির নতুন ফোনটির হার্ডওয়্যারে সবচাইতে বড় চমক দেখিয়েছে। এই প্রথম সিম্ফনি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০, ১.৪ গিগাহার্জ অক্টাকোর প্রসেসরের স্মার্টফোন বাজারে আনলো। শক্তিশালী ডিডিআরথ্রি ৩ জিবি র‌্যামের কারণে ডাটা প্রসেসিং হবে অনেক বেশি দ্রুত এবং গেম খেলা বা মাল্টিটাস্কিং করা যাবে নির্বিঘ্নে। থাকছে ১৬ জিবি রম যেখানে রাখা যাবে অনেক বেশি গান, ছবি এবং গেমস। আর ব্যাবহারকারী চাইলে এক্সটারনাল মেমোরি কার্ড এর মাধ্যমে তা ১২৮ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন।

ভালো পারফর্মেন্সের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে ৩০০০ এমএএইচ এর শক্তিশালী লি-পলিমার ব্যাটারি। এর সঙ্গে আছে পাওয়ার শেয়ারিং অপশন যার মাধ্যমে অন্য ফোনেও চার্জ দেওয়া যাবে। তাছাড়াও ইকো মুড এবং পাওয়ার অপটিমাইজেশন থাকার কারণে ব্যাটারির চার্জ থাকবে অনেক সময় ধরে।

ফোনটিতে পাওয়া যাবে ভার্চুয়াল রিয়েলিটির পূর্ণ অভিজ্ঞতা। এছাড়াও থাকছে জি-সেন্সর, এক্সসেলেরোমিটার, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, হল সেন্সর এবং কম্পাস। সর্বোপরি এই ফোনটিতে থাকছে ওটিএ আপডেট ফিচার যার মাধ্যমে সিস্টেম আপডেট দেওয়া যাবে এবং আরও আছে ওটিজি ফিচার যার মাধ্যমে এক্সটারনাল ডিভাইসও ব্যবহার করা যাবে স্মার্টফোনটিতে।

‘সিম্ফনি জেড ৮’ ফোনটি গোল্ড এবং গ্রে ব্ল্যাক কালারে পাওয়া যাচ্ছে সারা দেশে সিম্ফনির সকল আউটলেটে। সেটটির সাঙ্গে উপহার হিসেবে থাকছে একটি পোর্টেবল পাওয়ার ব্যাংক। মোবাইল ফোনটি দাম রাখা হচ্ছে মাত্র ১৩,৯৯০ টাকা।

স্মার্টফোনটি উদ্বোধন করেন এডিসন গ্রুপের ডিরেক্টর অব মার্কেটিং আশরাফুল হক, ন্যাশনাল সেলস ম্যানেজার এম এ হানিফ এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আসাদুজ্জামান এবং আইসিটি জার্নালিস্টদের সংগঠন বিআইজেএফের সভাপতি মোহাম্মদ খান।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad