ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বেসিস সফটএক্সপোতে আইটি জব ফেয়ার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
বেসিস সফটএক্সপোতে আইটি জব ফেয়ার বেসিস সফটএক্সপোতে আইটি জব ফেয়ার

আগামী ১ থেকে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০১৭’।

আয়োজনের অংশ হিসেবে তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের চাকরির সুযোগ দিতে থাকছে ‘আইটি জব ফেয়ার’। প্রদর্শনীর সমাপনী দিন (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এই ফেয়ার।

বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় আয়োজিত এবারের আইটি জব ফেয়ারে দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাদের যথোপযুক্ত জনবল খুঁজে নিতে অংশগ্রহণ করবে। প্রোগ্রামিং, ডিজাইন, মার্কেটিং, বিজনেস ডেভেলপমেন্ট, অ্যাকাউন্টিংসহ বিভিন্ন পদের জন্য আগ্রহীরা সিভি জমা দিতে পারবেন।

প্রদর্শনীর প্রথম দিন থেকেই অনুষ্ঠানস্থলে থাকা নির্ধারিত বক্সে সিভি জমা দেওয়া যাবে। সমাপনী দিনে অনুষ্ঠিত আইটি জব ফেয়ারে সিভি জমাদানকারীরা ও সরাসরি উপস্থিত চাকরিপ্রার্থীরা অংশগ্রহণকারী কোম্পানিগুলোর সাথে সাক্ষাতকার দিতে পারবেন।

এছাড়া আইটি জব ফেয়ারে শিক্ষার্থী, চাকরিপ্রত্যাশী ও চাকুরিজীবিদের উন্নত ক্যারিয়ার গাইডলাইন দিতে থাকবে বিশেষ সেমিনার। যেখানে অভিজ্ঞ বক্তারা তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে করণীয় বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেবেন।

আগ্রহী যে কেউ অনুষ্ঠানস্থলে কিংবা অনলাইনে নিবন্ধন করে বিনামূল্যে আইটি জব ফেয়ারে অংশগ্রহণ করতে পারবেন। বেসিস সফটএক্সপোর ওয়েবসাইট (http://softexpo.com.bd/visitor/registration) ভিজিট করে আগ্রহীরাদের নিবন্ধন করতে হবে।

‘ফিউচার ইন মোশন’ স্লোগান নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১১তম এ মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বিগত যেকোনো সফটএক্সপোর তুলনায় বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে বেসিস সফটএক্সপো ২০১৭ অনুষ্ঠিত হবে। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নিচ্ছে। এছাড়া অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গ, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিবৃন্দসহ অন্তত ৫ লাখ দর্শনার্থী উপস্থিত হবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।