ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ওয়েবহক্সের লক্ষ্য এবার ইউরোপ জয়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
ওয়েবহক্সের লক্ষ্য এবার ইউরোপ জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অন্যান্য তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মতো ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বিনির্মাণে কাজ করছে ওয়েবহক্স আইটিও। এই কোম্পানি যাত্রা শুরুর প্রথম বছরেই দেশের গণ্ডি ছাড়িয়ে পা বাড়িয়েছে জাপান, কানাডা, হংকং, জার্মানি, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, কম্বোডিয়া, লাওস, ফিলিপাইন এবং মালয়েশিয়ায়।

ঢাকা: অন্যান্য তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মতো ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বিনির্মাণে কাজ করছে ওয়েবহক্স আইটিও।

এই কোম্পানি যাত্রা শুরুর প্রথম বছরেই দেশের গণ্ডি ছাড়িয়ে পা বাড়িয়েছে জাপান, কানাডা, হংকং, জার্মানি, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, কম্বোডিয়া, লাওস, ফিলিপাইন এবং মালয়েশিয়ায়।

এবার তারা লক্ষ্য নিয়েছে ইউরোপ জয়ের। সম্প্রতি এক প্রেস কনফারেন্সে ওয়েবহক্সের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা উপল মোহাম্মেদ ইউরোপে তাদের বাণিজ্য সম্প্রসারণের ঘোষণা দেন এবং একইসঙ্গে জার্মানির সেলস অফিসের উদ্বোধন ঘোষণা করেন।

কনফারেন্সে জার্মানি অফিসের রিপ্রেজেন্টেটিভ ডিরেক্টর রুডিগার পলস্টার, সিনিয়র উপদেষ্টা মারকো কোডার এবং গ্লোবাল ডিরেক্টর প্রদীপ দাশ উপস্থিত ছিলেন। এতে দেওয়া বক্তব্যে রুডিগার বলেন, প্রতিষ্ঠানটি খুব দ্রুত এগিয়ে যাচ্ছে এবং এই দলের সঙ্গে থাকতে পেরে আমি অত্যন্ত খুশি।

তিনি বলেন, আমরা আমাদের ‘ডিজিটাল কোলাবোরেটিভ বিজনেস সল্যুশন’র মাধ্যমে যথাযথভাবে সার্ভিস সমূহ বিশ্বব্যাপী ভোক্তাদের কাছে পৌঁছে দিচ্ছি। আমি আশা করি, আমাদের এই সার্বিক প্রচেষ্টা বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখবে।

কনফারেন্সে উপল মোহাম্মেদ বলেন, আমাদের সম্ভাবনা প্রচুর, যদি আমরা সম্মিলিতভাবে কাজ করতে পারি। আমাদের অত্যন্ত দক্ষ টিম ভোক্তাদের চাহিদা পূরণের জন্যে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। তারা আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড সম্পর্কে উচ্চ-প্রশিক্ষণপ্রাপ্ত। এছাড়া আমরা খুব শিগগির একটি আইটি ল্যাব চালু করতে যাচ্ছি।

উপল ও রুডিগার আশাবাদ ব্যক্ত করেন, বাংলাদেশের আইটি সেক্টরের বিকাশেও ওয়েবহক্স অনন্য অবদান রাখবে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।