ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ডাটা সেন্টার বিষয়ক শীর্ষ সম্মেলন শুক্রবার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ঢাকায় ডাটা সেন্টার বিষয়ক শীর্ষ সম্মেলন শুক্রবার

ঢাকায় শুক্রবার (০২ ডিসেম্বর) শুরু হচ্ছে দু’দিনব্যাপী ডাটা সেন্টার প্রযুক্তি নিয়ে দেশের প্রথম শীর্ষ সম্মেলন ও সবুজবান্ধব ডাটা সেন্টার অধিবেশন। 

ঢাকা: ঢাকায় শুক্রবার (০২ ডিসেম্বর) শুরু হচ্ছে দু’দিনব্যাপী ডাটা সেন্টার প্রযুক্তি নিয়ে দেশের প্রথম শীর্ষ সম্মেলন ও সবুজবান্ধব ডাটা সেন্টার অধিবেশন।  

বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস), ইনিস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন, ডাটা সেন্টার প্রযুক্তি প্রতিষ্ঠান ডিসিআইকন এবং ASHRAE বাংলাদেশ চ্যাপ্টারের যৌথ আয়োজনে ঢাকার ফার্মগেট এলাকায় কৃষিবিদ ইনিস্টিটিউটে অনুষ্ঠিত হবে প্রথমবারের মতো এ আয়োজন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে রাজধানীর একটি কনফারেন্স কেন্দ্রে সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন অংশীদার প্রতিষ্ঠানের কর্মকর্তারা।  

আয়োজকরা জানান, সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন আইইবির সভাপতি কবির আহমেদ ভুঁইয়া, বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইইবির মহাসচিব প্রকৌশলী আবদুস সালাম।

সম্মেলনে বিষয় ভিত্তিক অধিবেশনে অভিজ্ঞতালব্ধ জ্ঞান বিনিময় করবেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সভাপতি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম এবং ASHRAE বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মানস কুমার মিত্র বক্তব্য রাখবেন।  

অন্যতম আয়োজক ডিসি আইকনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন- আমাদের লক্ষ্য হলো প্রধানমন্ত্রীর রূপকল্প ২০২১ বাস্তবায়ন ও তথ্য প্রযুক্তির বিশাল ক্ষেত্রের একটা অংশ ডাটা সেন্টার নিয়ে কাজ করা।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad