[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

আইসিটি খাতের প্রধান সংগঠনগুলো যুক্ত হলো বিপিও সম্মেলনে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১৫ ৫:০৪:০৫ এএম

দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরতে গত বছর প্রথমবার আয়োজন করা হয় ‘বিপিও সামিট ২০১৫’।

দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরতে গত বছর প্রথমবার আয়োজন করা হয় ‘বিপিও সামিট ২০১৫’। এই ধারবাহিকতায় এ বছর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) আগামী ২৮ ও ২৯ জুলাই দুই দিনব্যাপী ‘বিপিও সম্মেলন’ অনুষ্ঠিত হবে।

দ্বিতীয়বারের এ আয়োজনকে সফল করতে বিপিও সামিটের পক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এর সাথে পার্টনারদের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সেমিনার হলে তথ্য ও যোগযোগ প্রযুক্তি অধিদপ্তরসহ আইসিটি বিষয়ক সংগঠনগুলোর সঙ্গে আনুষ্ঠানিকভাবে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর পর্বে আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, বেসিসের পরিচালক এস এম আশ্রাফ আবির, বিসিএস সভাপতি আলী আশফাক, বাংলাদেশ উইমেন ইন টেকনোলজির ফাহমিদা আক্তার, সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার, ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আইএসপিএবি এর সভাপতি এম এ হাকিম নিজ নিজ সংগঠনের পক্ষে চুক্তিতে সই করেন।

‌এসময় বাক্যের পক্ষে উপস্থিত অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিনুল হক, কোষাধ্যক্ষ তানভীর ইব্রাহিম, পরিচালক মো. তানজিরুল বাসার প্রমুখ।

আইসিটি অধিদপ্তরের সাথে চুক্তিতে বাক্য এর পক্ষ থেকে স্বাক্ষর করেন সহ-সভাপতি ওয়াহিদ শরীফ ও অন্যান্য সংগঠনগুলোর সাথে চুক্তিতে স্বাক্ষর করেন ব্যাক্যের সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন।

চুক্তি প্রসঙ্গে বনমালী ভৌমিক বলেন, সরকার প্রযুক্তি ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে এবং তা সফল করতে কাজ করে যাচ্ছে। বিপিও সম্মেলনের মতো আয়োজন সরকারের কাজকে আরও এগিয়ে নিতে সাহায্য করবে বলে মনে করেন তিনি।

আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব হারুনুর রশিদ এ সময় বলেন, আমার প্রযুক্তি ক্ষেত্রে বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের সঙ্গে যৌথভাবে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি আয়োজন করছি এবং এতে বেশ সাফল্যও পাচ্ছি।

বাক্য’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন বলেন, প্রথমবার সফলভাবে বিপিও সম্মেলন সম্পন্নের পর এবার আমাদের প্রতাশ্যা আরও বেশী। তরুণদের মাঝে বিপিওকে ছড়িয়ে দিতে সামিটে বিভিন্ন কর্মসূচির আয়োজন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুন ১৫, ২০১৬

এসজেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db