ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

আগামী মাসে ‘বিপিও সম্মেলন’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১১ ১১:১৫:১৮ এএম

আগামী ২৮ জুলাই থেকে ঢাকার কৃষিবদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) দ্বিতীয়বার অনুষ্ঠিত হচ্ছে ‘বিপিও সম্মেলন ২০১৬’।

আগামী ২৮ জুলাই থেকে ঢাকার কৃষিবদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) দ্বিতীয়বার অনুষ্ঠিত হচ্ছে ‘বিপিও সম্মেলন ২০১৬’।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আইসিটি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) আয়োজিত এ সম্মেলনের উদ্দেশ্য বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুণ-তরুণীদের আরো বেশী এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে দেশের বিপিও খাতের অবস্থানকে তুলে ধরা এই আয়োজনের প্রধান লক্ষ্য।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় দুই দিনের এই সম্মেলন উদ্বোধন করবেন বলে আশা করছেন আয়োজকরা।

সংশ্লিষ্ট সুত্র মতে, সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একাধিক অ্যাক্টিভেশন কার্যক্রমের আয়োজন করা হয়েছে। এ কার্যক্রমে সহযোগিতার জন্য বাক্যের সঙ্গে যুক্ত হয়েছে বিক্রয় ডটকম।

বিক্রয় ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মার্টিন মাল্মস্ট্রোম, পরিচালক (বিপণন) মিশা আলী, ব্যবস্থাপক (মার্কেটিং) মো. মাহবুব হাসান এবং বাক্যের সহ-সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনের উপস্থিতিতে সম্প্রতি উভয় প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সই হয়েছে।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিপিও সামিট সচিবালয়ের মাহফুজ নাওয়াজ খান, আয়েশা সিদ্দিকা, কাব্য আহমেদ, বায়েজিদ জুয়েল, মোরশেদুল আমিন মনিসহ অনেকে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়গুলোতে অ্যাক্টিভিশন কার্যক্রম চলাকালে বিক্রয় ডটকমের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বিপিও বিশ্ববাজারে বাংলাদেশের সম্ভাবনা রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশে এই সেক্টরের বিকাশ বিশেষকরে টেরেস্ট্রিয়াল ইন্টারনেট কেবল সংযোগ, থ্রিজি সম্প্রসারণ ও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির কারণে বিশ্বের সর্বত্র আউটসোর্সিং কাজে বাংলাদেশের অংশগ্রহণ বাড়ছে বলে মনে করছেন এ খাতের সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুন ১১, ২০১৬

এসজেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14