[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ডেনমার্কে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বাজার সম্প্রসারণে বেসিসের প্রস্তাব

|
আপডেট: ২০১৬-০৩-১৭ ২:১০:০০ পিএম

ডেনমার্কে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বাজার সম্প্রসারণ ও বাংলাদেশে ডেনমার্কের বিনিয়োগ আনতে যৌথভাবে কাজ করবে বেসিস ও ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস।

ডেনমার্কে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বাজার সম্প্রসারণ ও বাংলাদেশে ডেনমার্কের বিনিয়োগ আনতে যৌথভাবে কাজ করবে বেসিস ও ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ এ. মুহিত বেসিস পরিদর্শনে আসলে বেসিস সভাপতি শামীম আহসানের প্রস্তাবে তিনি এমন প্রত্যাশার কথা জানান।
 
বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান, মহাসচিব উত্তম কুমার পাল, পরিচালক সানি মো. আশরাফ খানসহ বেসিসের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেন তিনি।

এসময়  শামীম আহসান ডেনমার্কের সাথে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের দীর্ঘমেয়াদী দ্বি-পাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক ও বিভিন্ন সফলতার চিত্র তুলে ধরেন। একইসাথে অতীতের সাফল্যের ধারাবাহিকতা রক্ষায় দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক সুদৃঢ় করতে আগামীতে সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগ গ্রহণ এবং বেসিসের ওয়ান বাংলাদেশ ভিশনের অন্যতম লক্ষ্য ২০১৮ সাল নাগাদ তথ্যপ্রযুক্তি খাতে ১ বিলিয়ন ডলার রফতানি আয় তৈরিতে সহযোগিতা চান। এছাড়া ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে ডেনমার্ক সরকারের সাথে বাংলাদেশ সরকারের গৃহীত উন্নয়ন পরিকল্পনায়  তথ্যপ্রযুক্তি খাতকে অধিকতর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

বৈঠকে রাষ্ট্রদূত মুহিত বলেন, ডেনমার্ক আগামী কয়েক বছরে বাংলাদেশে সরকারের ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনার সাথে সামঞ্জস্য রেখে বাণিজ্য, ঋণ ও তথ্যপ্রযুক্তি খাতে উল্লেখযোগ্য বিনিয়োগ করতে চায়। ডেনমার্কে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বাজার সৃষ্টি ও সম্প্রসারণে বেসিসের প্রস্তাব গুরুত্বের সাথে বিবেচনার আশ্বাস দেন রাষ্ট্রদূত।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ০০০৮ মার্চ ১৮, ২০১৬
এসজেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache