ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফ্রি ক্লাউড স্টোরেজ-ওয়াইফাইসহ স্মার্টফোন ‘উই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
ফ্রি ক্লাউড স্টোরেজ-ওয়াইফাইসহ স্মার্টফোন ‘উই’

ঢাকা: ডিজিটাল প্যাকেজসহ মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য স্মার্ট সল্যুশন সার্ভিস ‘উই’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘আমরা’ কোম্পানিজ। প্যাকেজের মধ্যে রয়েছে ১শ গিগাবাইট পর্যন্ত ক্লাউড স্টোরেজ ও দেশব্যাপি ৫শরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা।


 
শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর সোনারগাঁও হোটেলে এর উদ্বোধন করা হয়।

এর মধ্য দিয়ে ‘মোর দ্যান আ ফোন’ স্লোগান নিয়ে দেশের স্মার্টফোনের বাজারে যাত্রা শুরু করলো ‘উই’। অনুষ্ঠানে ‘আমরা’ কোম্পানিজ চলতি বছরের মধ্যে দেশব্যাপী ১৫শরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা দেওয়ার ঘোষণা দেয়।
 
দেশের ক্রমবর্ধমান স্মার্টফোন ব্যবহারকারীর কথা মাথায় রেখেই ক্লাউড স্টোরেজ ও বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট ব্যবহারের সুবিধা সম্বলিত ‘উই’ স্মার্টফোন সাশ্রয়ী মূল্যে বাজারে পাওয়া যাবে বলেও ঘোষণা দেওয়া হয়।  
 
‘উই’-এর সার্ভিস প্যাকেজ আপাতত ঢাকার পাঁচটি ব্র্যান্ড আউটলেটসহ সারাদেশের এক হাজারটি রিটেইল আউটলেট থেকে কিনতে পারবেন ক্রেতারা।
 
‘উই’ স্মার্ট সল্যুশন সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে ‘আমরা’ কোম্পানিজের সিইও ইন্তেখাব মাহমুদ বলেন, দেশের প্রযুক্তিখাতের বর্তমান অবস্থা ও পূর্ব অভিজ্ঞতার আলোকে ‘আমরা’ কোম্পানিজ গ্রাহকদের সেরা পণ্য ও সেবা দিতে দৃঢ় প্রতিজ্ঞ ও নিবেদিত। বর্তমানে মানুষের দৈনন্দিন জীবনে স্মার্টফোন গুরুত্বপূর্ণ একটি টুল হিসেবে কাজ করছে। তাই স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দৈনন্দিন জীবনে উপকারী বিশেষ কিছু ফিচার ‘উই’ স্মার্টফোনে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।   
 
বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে সুপরিচিত ‘আমরা’ কোম্পানিজ। প্রতিষ্ঠানটি শুধুমাত্র বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধাদানকারী প্রতিষ্ঠান হিসেবেই নয়, ক্লাউড সেবাদানকারী একমাত্র ও প্রথম উদ্যোক্তা হিসেবে জায়গা করে নিয়েছে বলে তার দাবি।
 
উদ্বোধনী অনুষ্ঠানের পর নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা পরিবেশক, ‘আমরা’ কোম্পানিজের ব্যবসায়িক ও অন্য অংশীদারদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
জেপি/এমএইচপি/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।