ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিম্ফনির দীর্ঘ ব্যাটারি স্থায়িত্বের নতুন স্মার্টফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
সিম্ফনির দীর্ঘ ব্যাটারি স্থায়িত্বের নতুন স্মার্টফোন

ঢাকা: দীর্ঘ স্থায়িত্বের ব্যাটারি সমৃদ্ধ হ্যান্ডসেট নিয়ে এলো দেশীয় ব্র্যান্ড সিম্ফনি। ‘এইচ১৭৫’ নামে হ্যান্ডসেটটিতে রয়েছে ইমার্জেন্সি বাটন।



চার হাজার এমএএইচ, লি-পলিমার ব্যাটারি এবং ৬৪ বিট প্রসেসর সমৃদ্ধ হ্যান্ডসেটটি দীর্ঘ সময় চার্জ থাকবে বলে জানিয়েছে সিম্ফনি।

৫ ইঞ্চি আইপিএস বিগার স্ক্রিন, পাওয়ারফুল ক্যামেরা এবং ৫.১ অ্যান্ড্রয়েড ললিপপসহ সেটে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক (অটোফোকাস সমৃদ্ধ) এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সিম্ফনির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬৪ বিট এবং ১.৩ গিগা হার্জের কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‌্যামের কারণে ফুল এইচডি ভিডিও দেখা যাবে সাবলীল গতিতে এবং অ্যাপস চলবে অনেক দ্রুত। ‘Mali T720 GPU’ থাকার কারণে গেমস খেলা যাবে কোনো ধরণের ঝামেলা ছাড়াই।

ফোনটির ক্যামেরা সফটওয়্যার এ থাকছে জিরো শাটার ডিসপ্লে, ফেস ডিটেকশন, টাইম স্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট স্লো মোশন ভিডিও এবং লাইভ ফটো। ব্যবহার করা হয়েছে ‘স্মার্ট মোশন’, যাতে থাকছে অ্যাকশন আনলক, স্মার্ট অ্যানসার, অ্যানসার বাই সুইং, স্মার্ট কল এবং স্মার্ট সুইচসহ আরও ফিচার।

মাল্টি জেসচার সেটিংয়ের কারণে ডিভাইসটিকে এক হাতে ব্যবহার করা অনেক সহজ হবে। স্ক্রিন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে C লিখে ক্যামেরা ওপেন করা, কিংবা E লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে, নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে।

হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক Emergency Rescue Feature Support। ব্যবহারকারীরা বিপদের সম্মুখীন হলে ভলিউমের আপ-ডাউন বাটন ৩ সেকেন্ডের জন্য ধরে থাকলে মেসেজ সেটিংসে সংরক্ষণ করে রাখা তথ্য লোকেশনসহ স্বয়ংক্রিয়ভাবে ইমার্জেন্সি কন্টাক্ট পারসোনের কাছে চলে যাবে।

১৬ জিবি স্টোরেজ সুবিধা সম্পন্ন সেটটিতে এক্সপান্ডেবল মেমোরি রয়েছে ৩২ জিবি।

ধূসর ও সাদা দুটি ভিন্ন রঙের সেটটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার ৪৯০ টাকা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।