ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

চার আইজিডব্লিউ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
চার আইজিডব্লিউ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

ঢাকা: শর্ত ভঙ্গ করায় চার আইজিডব্লিউ (ইন্টারন্যশনাল গেটওয়ে) প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির ইস্যুকৃত ইন্টারন্যশনাল গেটওয়ে (আইজিডব্লিউ) গাইডলাইন ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করায় প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স সরকারের অনুমোদনক্রমে বাতিল করা হয়।


 
সোমবার (২৮ ডিসেম্বর) বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক (লাইসেন্সিং) এম এ তালেব হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০১৫ সালের ৩১ মে থেকে কে টেলিকমিউনিকেশন্স লিমিটেড ও রাতুল টেলিকম লিমিটেড, ৬ জুন থেকে টেলেক্স লিমিটেড এবং ভিশনটেল লিমিটেডের লাইসেন্স বাতিল করার কথা জানানো হয়।
 
এতে বলা হয়, ওই লাইসেন্সসমূহের অধীনে যেকোনো কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর অধীন শাস্তিযোগ্য অপরাধ।  
 
এসব প্রতিষ্ঠানকে আইজিডব্লিউ লাইসেন্স সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেওয়া বিজ্ঞপ্তিতে।
 
সংশ্লিষ্ট সবাইকে এসব প্রতিষ্ঠানের সঙ্গে যেকোনো ধরনের টেলিযোগাযোগ চুক্তি সম্পাদনসহ সেবা দেওয়া/নেওয়া এবং টেলিযোগাযোগ সেবা দেওয়া/নেওয়ার বিপরীতে আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকতে বলেছে বিটিআরসি।
 
বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa