ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কোড ওয়ারিওর চ্যালেঞ্জের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
কোড ওয়ারিওর চ্যালেঞ্জের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত ছবি: সংগৃহীত

রাজধানীর মাইডাস সেন্টারে আয়োজন করা হয় দেশের সবচেয়ে বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’র চূড়ান্ত পর্ব। শুক্র ও শনিবার ৩৬ ঘন্টার এই বুট ক্যাম্পে অংশ নেয় আগের পর্বগুলো থেকে নির্বাচিত ৫৭টি দল।


   
কোর ওয়ারিওর চ্যালেঞ্জের জুরি বোর্ডের প্রধান ও বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্টের (বিআইটিএম) প্রধান প্রশিক্ষক জহিরুল আলম তাইমুমের নেতৃত্বে অনুষ্ঠিত হয় গ্রুমিং পর্ব। উপস্থিত ছিলেন জুরি বোর্ডের অন্যান্য সদস্যরা।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বুট-ক্যাম্পের মাধ্যমে চূড়ান্ত বিজয়ী নির্বাচিত হবে। এরপর ডিজিটাল ওয়ার্ল্ডের অ্যাওয়ার্ড নাইটে তাদের পুরস্কৃত করা হবে।

উল্লেখ্য, ওয়েব ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ক্যাটাগরিতে মোট ৮টি দল এই পুরস্কার পাবে।

এর আগে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দুটি ক্যাটাগরিতে অংশগ্রহন করে ৭১টি বিশ্ববিদ্যালয় ও ৫২টি কোম্পানি।

উল্লেখ্য, ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫ এর অংশ হিসেবে কোড ওয়ারিওর চ্যালঞ্জের আয়োজন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর অঙ্গ প্রতিষ্ঠান বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এই প্রতিযোগিতার আয়োজন করছে। সহযোগিতায় রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বেসিস স্টুডেন্টস ফোরাম এবং বেসিস উইমেনস ফোরাম। http://codewarrior.bitm.org.bd সাইটটি ভিজিটে বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।