ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হ্যাকড হয়েছিলো ফেসবুক!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
হ্যাকড হয়েছিলো ফেসবুক!

ঢাকা: প্রায় একঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেসবুক।

মঙ্গলবার (২৭ জানুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে হঠাৎ করেই ফেসবুকে ঢুকতে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

পেজটিতে প্রবেশ করতে গেলে ‘অ্যাকাউন্ট ট্যাম্পোরারিলি আনঅ্যাভেইলেবল’ লেখা এক মেসেজ ভেসে উঠে কম্পিউটারের মনিটরে। এ সমস্যা শুধু বাংলাদেশেই নয়, বিশ্বব্যাপী হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

এদিকে লিজার্ড স্কোয়াড নামের এক হ্যাকার গ্রুপ দাবি করছে তারা ফেসবুক, ইনস্টাগ্রাম এবং মেসেজিং মাধ্যম টিন্ডারের সার্ভারে হানা দিয়েছিলো। এ বিষয়ে হ্যাকার গ্রুপটি ফেসবুক বিকল হওয়ার পরপরই টুইটারেও একটি টুইটও করে। সেখানে তারা এও জানান মাইস্পেস, এওএল ইনস্ট্যান্ট মেসেঞ্জার এবং হিপচ্যাটের সার্ভারও ডাউন।

সম্প্রতি ক্রিসমাসে সনি এবং মাইক্রোসফটের গেমিং সার্ভারে হানা দিয়েই কুখ্যাতি লাভ করে লিজার্ড স্কোয়াড। আর সোমবার (২৬ জানুয়ারি) হ্যাক করেছিলো মালয়েশিয়ান এয়ারলাইন্সের ওয়েবসাইটটি।

অন্যদিকে দুঃখ প্রকাশ করে ফেসবুক তাদের ওয়েবসাইটে জানায়, যত দ্রুত সম্ভব সমস্যা সমাধান করা হবে। তবে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে ফেসবুকের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

আর ফেসবুকে ঢুকতে না পারার সমস্যার কথা বাংলানিউজকে জানিয়েছেন ভুক্তভোগী অনেকেই।

** ফিরলো ফেসবুক
** ফেসবুক বন্ধ!
** হালকা ফেসবুক বাংলাদেশে

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।